ঘরোয়া পাঁচ উপায়েই পাবেন গোলাপি ও নরম ঠোঁট

Odd বাংলা ডেস্ক: মিষ্টি হাসি দেখে সবারই মন ভালো হয়ে যায়। তবে হাসিটাকে আরো সুন্দর করতে ঠোঁটের জুড়ি নেই। তাইতো সুন্দর, নরম ও গোলাপি ঠোঁট সবাই চায়। কিন্তু আবহাওয়া পরিবর্তনের কারণে আমাদের ঠোঁটের উপর প্রভাব পড়ে। ফলে ঠোঁট ফাটার সমস্যা দেখা দেয়। এছাড়া পর্যাপ্ত পরিমাণ পানি পানের অভাবে ঠোঁট শুষ্ক হয়ে ফেটে যায়। এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে কিছু ঘরোয়া উপায় রয়েছে।

ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে এমন কিছু পরামর্শ দেয়া হয়েছে, যা অনুসরণ করলে আপনার ঠোঁট হয়ে উঠবে গোলাপি, নরম আর সুন্দর। চলুন জেনে নেয়া যাক সেই পরামর্শগুলো-

ভ্যাসলিন, মধু ও অলিভ অয়েল

ভ্যাসলিন ঠোঁট নরম করতে বেশ কার্যকর। এছাড়া ভ্যাসলিনের সঙ্গে মধু ও অলিভ অয়েল মিশিয়ে ঠোঁটে লাগাতে পারেন। এটি আপনার ঠোঁট নরম করবে। ভ্যাসলিন, মধু ও অলিভ অয়েলের পেস্ট বানিয়ে তা দিয়ে ঠোঁট ম্যাসাজ করলে ঠোঁট ফাটাও উপশম হবে।

মধু ও লেবু

এক চামচ মধুর সঙ্গে এক চামচ লেবুর রস মিশিয়ে ঠোঁটে লাগান। এটি ৩০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন। দেখবেন আপনার ঠোঁট নরম ও উজ্জ্বল হবে।

নারকেল তেল

নারকেল তেল আমাদের ত্বক ও চুলের জন্য খুব উপকারী। এ তেল ঠোঁটকে আর্দ্র করে এবং ফাটা থেকে সুরক্ষা দেয়। রাতে ঘুমানোর আগে ঠোঁটে নারকেল তেল লাগাতে পারেন। এতে ঠোঁট নরম ও উজ্জ্বল হবে।

মধু ও লাল চিনি

এক চামচ মধুর সঙ্গে পরিমাণমতো লাল চিনি মিশিয়ে সেটি ঠোঁটে লাগান। তারপর আলতো করে মালিশ করুন। কিছুক্ষণ স্ক্রাবিংয়ের পর হালকা গরম পানি দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন। দেখবেন চমক।

অ্যালোভেরা

ঠোঁট ফাটার সমস্যায় অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। রাতে ঘুমানোর আগে ঠোঁটে অ্যালোভেরা জেল লাগান। অ্যালোভেরা জেল লাগালে ঠোঁট আর্দ্র থাকে। এতে ঠোঁট নরম ও গোলাপি হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.