ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ, সম্ভাবনা নেই বৃষ্টিপাতের


Odd বাংলা ডেস্ক: ক্রমেই ঊর্ধ্বমুখী শহরের তাপমাত্রা। গরমে নাজেহাল রাজ্যবাসী। বিকেলের দিকে কালবৈশাখী তো দূরে থাক, বইছে না হাওয়াও। ভ্যাপসা গরম বাড়াচ্ছে অস্বস্তি। শুষ্ক তাপমাত্রা বাড়াচ্ছে অস্বস্তি। মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। কিন্তু দার্জিলিং এবং কালিম্পংয়ে ছিটেফোঁটা বৃষ্টিপাত হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৩ এপ্রিল পর্যন্ত কলকাতার আবহাওয়া মূলত শুষ্ক থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। তারপর থেকেই ফের দাপট দেখাবে গরম। তাপমাত্রা পৌঁছতে পারে ৪০ ডিগ্রির বেশি।

এদিকে, আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ডিগ্রি ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি, সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৪ শতাংশ। পঞ্চম দফা ভোটের পর থেকেই গরমের কিছুটা কমতি হয়েছে বঙ্গে।

শহরতলী সহ বেশ কিছু জেলায় বৃষ্টি স্বস্তি দিয়েছে রাজ্যবাসীকে। হাওয়া অফিস জানাচ্ছে, পূবালী হাওয়ার জন্যই কিছুটা কমেছে তাপমাত্রা। আগামী কয়েকদিন মেঘলা আকাশ বজায় থাকবে কলকাতা ও তার আশপাশের অঞ্চলে। যদিও আকাশ থেকে থেকেই মেঘলা থাকলেও বৃষ্টি কোনও সম্ভাবনা নেই।
ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ, সম্ভাবনা নেই বৃষ্টিপাতের ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ, সম্ভাবনা নেই বৃষ্টিপাতের Reviewed by Odd Creator on এপ্রিল ২০, ২০২১ Rating: 5
Blogger দ্বারা পরিচালিত.