৫৬ বছর বয়সে চুপিচুপি বিয়ে করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী! এই নিয়ে তিনবার!


Odd বাংলা ডেস্ক: চুপিচুপি বিয়ে করে ফেললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ওয়েস্টমিনিস্টারের একটি ক্যাথিড্রালে স্থানীয় সময় শনিবার (২৯ মে) রাতে নিজের প্রেমিকা ক্যারি সাইমন্ডসের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। যদিও এই বিয়ে নিয়ে এখনও কোনো মন্তব্য করেনি ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতর ১০ ডাউনিং স্ট্রিট।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, শেষ মুহূর্তে কিছু ‘বিশেষ ঘনিষ্ঠ’ অতিথিদের আমন্ত্রণ জানানো হয় বরিস জনসনের বিবাহ অনুষ্ঠানে। এমনকি এই বিয়ের আগাম কোনো তথ্যই ছিল না প্রধানমন্ত্রীর প্রশাসনিক কর্মকর্থাদের কাছেও।

এদিকে, ব্রিটেন জুড়ে চলছে কোভিডের কড়া বিধিনিষেধ। বিবাহ অনুষ্ঠানে ৩০ জনের বেশি অতিথি আমন্ত্রণে রয়েছে নিষেধাজ্ঞা। তাই কঠোর করোনা বিধিনিষেধ মেনেই স্বল্প সংখ্যক অতিথির উপস্থিতিতেই অনুষ্ঠিত হয় ৫৬ বছরের বরিস জনসন ও ৩৩ বছরের ক্যারি সাইমন্ডসের বিয়ে।

যদিও এর আগেও দু’বার বিয়ে করেছিলেন বরিস। ২০১৮ সালে তার দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়। যদিও তার কত জন সন্তান রয়েছে, তা নিয়ে কখনও মুখ খোলেননি ব্রিটিশ প্রধানমন্ত্রী।

সম্প্রতি ব্রিটেনের দ্য সান পত্রিকা জানিয়েছিল যে, অ্যাসপিনাল ফাউন্ডেশন নামের একটি দাতব্য প্রতিষ্ঠানের কর্মী ক্যারি অতিসম্প্রতি বন্ধু-স্বজনদের বিয়ের পার্টিও দেওয়া শুরু করেছিলেন।

২০১৯ সালের সাধারণ নির্বাচনে বিপুল জয়ের আগেই ক্যারি সাইমন্ডসকে পেয়েছিলেন বরিস জনসন। এক চ্যারিটি প্রোগ্রামে পরিচয়, পরিচয় থেকে প্রেম, তারপর বাগদান এবং তার কিছু দিনের মধ্যেই করোনা মহামারি। ফলে দু’জন বারবার খবরের শিরোনামে এলেও করোনার প্রাদুর্ভাবের কারণে বিয়ের ঘোষণাটা দেওয়া হয়নি।

অবশ্য তাতে দু’জনের একসঙ্গে বসবাস থেমে থাকেনি। ব্রিটেনের ইতিহাসের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে বরিস জনসন ডাউনিং স্ট্রিটে বিয়ে না করা সঙ্গিনীকে নিয়ে বসবাস শুরু করেন ২০১৯ সালের জুলাই মাসে। পরের বছর বরিস আর কেরির ঘর আলো করে আসে ছেলে উইলফ্রেড।

করোনা মহামারি না থাকলে আরো আগেই হয়তো বিয়েটাও হয়ে যেতে। তবে এখন বিয়ে সম্পন্ন হওয়ায় নতুন একটা রেকর্ডে প্রায় ২০০ বছর পরে প্রাক্তন প্রধানমন্ত্রী লর্ড লিভারপুলের পাশে নিজের নাম লেখালেন বরিস জনসন। ১৮২২ সালে প্রধানমন্ত্রী থাকা অবস্থায় বিয়ে করার প্রথম দৃষ্টান্ত রেখেছিলেন লর্ড লিভারপুল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.