৫ ভুল: যৌনজীবনে কমিয়ে দিতে পারে উত্তাপ

 


ODD বাংলা ডেস্ক: অনেক সময়ে যৌন ইচ্ছা কমে যায় উভয়েরই। দাম্পত্য ঠিক থাকবে কি না, তা নিয়ে চিন্তায় পড়েন অনেকে। কিন্তু কেন নিজেদের মধ্যে বোঝপড়া ঠিক থাকলেও কমতে পারে স্বামী-স্ত্রীর মধ্যে যৌন উত্তাপ?


কয়েকটি সাধারণ ভুল নিয়মিত ঘটতে থাকলে এমন হতেই পারে। কিন্তু নিজেরা সতর্ক হলে সম্পর্ক ভাল থাকে?


পাঁচটি ভুল এড়িয়ে চললে দাম্পত্যে যৌন সম্পর্ক সুখের থাকা সহজ।


১) যদি ভাবেন খুব সুন্দর করে সাজানো নৈশভোজের ব্যবস্থা করে, সেজেগুজে বাইরে খানিকটা সময় কাটিয়ে বাড়ি ফিরলে একে অপরের প্রতি বেশি আকৃষ্ট হবে, তবে তা একেবারেই ভুল। বরং এ সবের পর ক্লান্তি আসে। শরীর ছেড়ে দেয়। মনে হয় নিজের মতো করে ঘুমাতে পারলেই ভাল হবে। ফলে সঙ্গমে লিপ্ত হলেও তাতে উত্তাপ থাকে না।


২) মন চাইছে না বলে যদি বার বার সঙ্গীকে ফিরিয়ে দেন, তবেও তা-ও পরবর্তীতে যৌন উত্তাপ কমিয়ে দিতে পারে। কারণ সঙ্গীর উত্তেজনাও ধীরে ধীরে কমতে থাকে।


৩) বেশ কিছু দিন হল সঙ্গমে তৃপ্তি আসছে না? তা নিয়ে‌ কি বেশি চিন্তিত হয়ে পড়ছেন? এমন করলে আসলে তা আরও বড় ক্ষতি ডেকে আনছে। সাধারণত এমন ক্ষেত্রে কিছু মানসিক দূরত্ব তৈরি হয়ে যায়। কারণ নিজের শরীর নিয়ে সকলে সচেতন হয়ে পড়েন।


৪) মাঝেমধ্যে সঙ্গম ছাড়াও কিছু যৌন গল্প, আড্ডায় যৌন প্রসঙ্গ এলে মন ভাল থাকবে। একে-অপরের সঙ্গে কোনও রকম অস্বস্তিও থাকবে না।


৫) দু’জনেই জানেন আপনারা একে-অপরের জন্য কতটা গুরুত্বপূর্ণ। এ কথাও জানেন যে, আপনার সঙ্গীর কোন কোন গুণ বেশি টানে। কিন্তু সে সব কথা মাঝেমধ্যে দু’জনে দু’জনকে মনে করালে মন্দ হয় না। সম্পর্ক চনমনে হয়। যৌনতার সময়ে আকর্ষণ বাড়ে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.