থাইপুশম, এক অদ্ভুত উৎসব, হিন্দু ধর্মের সবচেয়ে ভয়ঙ্কর রীতি


Odd  বাংলা ডেস্ক: দক্ষিণ ভারত এবং দক্ষিণ পূর্ব এশিয়ার হিন্দুদের দ্বারা উদযাপিত হয় এটি। থাইপুসাম উৎসব একটি মন্দ আত্মার উপর পালনকর্তা মুরুগানের বিজয় উদযাপন। একটি পূর্ণ সমাধিতে যাওয়ার সময় ভক্তরা তাদের শরীরের বিভিন্ন অংশে ধারালো বস্তুর মাধ্যমে নিজেকে বিকৃত করে। এমনকি কিছুজন তাদের পিঠের মধ্যে বিদ্ধ হুক দিয়ে গাড়ি পর্যন্ত টেনে নিয়ে যান।

মালয়েশিয়ায় হিন্দু সম্প্রদায়ের বার্ষিক থাইপুসাম উৎসবে কয়েক হাজার মানুষ যোগ দিয়েছে। বুধবার ভোরে কয়েক হাজার পুণ্যার্থী রাজধানী কুয়ালালামপুরের উপকণ্ঠ বাতু কেভসে জড়ো হয়। এরা পর্বতের উপরে অবস্থিত মন্দিরের ২৭২ ধাপ সিঁড়ি বেয়ে মন্দিরে উঠে। খবর চ্যানেল নিউজ এশিয়া। দেবতা মুরুগানের সম্মানে অনেকে হুক দিয়ে চামড়া বিদ্ধ করেছে। দেবতা শিবের স্ত্রী পার্বতী অসুরদের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হওয়ার জন্য তার ছেলে দেবতা মুরুগানকে একটি শক্তিশালী বর্শা প্রদান করেন। 

উৎসবটি মূলত মালয়েশিয়া ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে বসবাসরত জাতিগত তামিলদের কাছেই বিশেষ গুরুত্ববহ। মালয়েশিয়ার তিন কোটি ১০ লাখ লোকের মধ্যে অধিকাংশই ইসলাম ধর্মের অনুসারী। কিন্তু দেশটিতে জাতিগত চীনা ও প্রায় ২০ লাখ জাতিগত ভারতীয় বাস করে। এদের অধিকাংশের পূর্বপুরুষকে দেশটির সাবেক ঔপনিবেশিক ব্রিটিশ শাসকরা শ্রমিক হিসেবে কাজ করার জন্য মালয়েশিয়ায় নিয়ে আসে।
থাইপুশম, এক অদ্ভুত উৎসব, হিন্দু ধর্মের সবচেয়ে ভয়ঙ্কর রীতি থাইপুশম, এক অদ্ভুত উৎসব, হিন্দু ধর্মের সবচেয়ে ভয়ঙ্কর রীতি Reviewed by Odd Bangla Editor on March 25, 2020 Rating: 5
Powered by Blogger.