আইসক্রিম খেলে কি করোনা সংক্রমণ হতে পারে? জেনে নিন বিস্তারিত


Odd বাংলা ডেস্ক: সারা বিশ্বকে কবজা করে ফেলেছে নভেল করোনাভাইরাস। সারা বিশ্বে করোনা অতিমারিকে কাবু করতে প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করে চলেছেন স্বাস্থ্যকর্মীরা। তবে এসবের মধ্যে করোনা নিয়ে বিভিন্ন রকমের ধারণা মানুষের মনে তৈরি হচ্ছে। তারই মধ্যে একটি হল ঠান্ডা খেলে করোনা হওয়ার সম্ভাবনা থাকে। বিশেষত আইসক্রিম, আইসক্রিম খেলে করোনা হওয়ার সম্ভাবনা কয়েকগুণ বেড়ে যায়।

করোনা আবহের মধ্যেই এই ধরণের মিথ বা ভুয়ো খবর ছড়িয়ে পড়েছে চারিদিকে। মানুষ কোনওকিছু বিচার না করে এগুলিকেই সত্যি বলে মনে করে নিচ্ছেন। কিন্তু আদতে কি আইসক্রিম খেলে আপনার করোনা হওয়ার সম্ভাবনা রয়েছে? কিন্তু আপনাদের জানিয়ে রাখি আইসক্রিম খেলে কখনওই করোনা হওয়ার সম্ভাবনা থাকে না। আবহাওয়া বদলের সময় আইসক্রিম খেলে তো অবশ্যই সর্দি-কাশি হওয়ার সম্ভাবনা থাকে, কিন্তু সব সর্দি-কাশিই করোনার লক্ষণ নয়। 
কেন্দ্রীয় তথ্য সম্প্রচারক মন্ত্রকের অধীনে থাকা প্রেস ইনফরমেশন ব্যুরোর তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত কোনও প্রমাণ পাওয়া যায়নি যে, আইসক্রিম খেলে করোনা হয়, বা আইসক্রিম না খেলে করোনাভাইরাস থেকে বাঁচা সম্ভব! পাশাপাশি UNICEF-এর তরফেও জানানো হয়েছে যে, আইসক্রিমের সঙ্গে করোনাভাইরাসের কোনও সম্পর্ক নেই। 
Blogger দ্বারা পরিচালিত.