১১ মে আত্মঘাতী জঙ্গি হামলার ছক কষছে জইশ-ই-মহম্মদ, জম্মু সীমান্ত দিয়ে ভারতে ঢুকছে জঙ্গিরা


Odd বাংলা ডেস্ক: পাক-ভিত্তিক জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদ আগামী ১১ মে জম্মু ও কাশ্মীরে একযোগে সন্ত্রাস হামলা চালানোর ছক কষেছে। গোয়েন্দা রিপোর্ট থেকে উঠে এসেছে এমনই চাঞ্চল্যকর তথ্য। এই হামলাগুলি আত্মঘাতী মিশন হতে পারে এবং জম্মু ও কাশ্মীরের সেনাবাহিনী এবং আধাসামরিক বাহিনির ঘাঁটিকে টার্গেট করার ছক সাজিয়েছে বলে জানিয়েছেন দিল্লির সন্ত্রাসবিরোধী এক শীর্ষ কর্মকর্তা। 

তবে জম্মু ও কাশ্মীরের কাউন্টার টেরর টিম কেলব এপ্রিল মাসেই ২৮টি জঙ্গিকে নিধর করতে সক্ষম হয়েছে। আর সেই কারণেই একাধিক আত্মঘাতী জঙ্গি হামলার ছক কষছে সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদ। 

তবে বেশ কিছু মাস ধরেই গুরুতর অসুস্থ বলেই খবর, জইশ-ই-মহম্মদের প্রতিষ্ঠাতা মৌলামা মাসুদ আজহার। আর অসুস্থতার কারণে এখন কোনওরক কাজকর্ম করতে অক্ষম। বর্তমানে সংগঠন পরিচালনার দায়িত্বে রয়েছেন মাসুদ আজহারের ছোট ভাই মুফতি আবদুল রউফ আসগর। জম্মু ও কাশ্মীরের একাধিক জঙ্গি হামলার সঙ্গে যুক্ত থেকেছেন আবদুল রউফ। 

গোয়েন্দা দফতর সূত্রে খবর, ১১ মে তারিখটি মনে রেখে ইতিমধ্যেই ২৫-৩০ জন জঙ্গি কাশ্মীর সীমান্ত দিয়ে ভারতে ঢুকে পড়েছে। জানা গিয়েছে, পাক সেনার সাহায্য নিয়েই তাঁরা এদেশে ঢুকছে। গোয়েন্দা সূত্রে খবর, আগামী ১১ মে-র মধ্যে ভারতে ৭০-এরও বেশি জঙ্গি অনুপ্রবেশের ঘটনা ঘটতে চলেছে। 
Blogger দ্বারা পরিচালিত.