লকডাউনে বাড়িতে বসে সংবাদপত্র পড়ার অভ্যেস বাড়ছে আম জনতার, বলছে সমীক্ষা


Odd বাংলা ডেস্ক: লকডাউনে বাড়ি বসে অনেকেই অনেককিছু করছেন, কিন্তু মানুষ সবথেকে বেশি যা পড়ছেন তা হল সংবাদপত্র। একটি সমীক্ষায় দেখা গিয়েছে মানুষ লকডাউনের মধ্যে এক ঘণ্টারও বেশি সময় ধরে সংবাদপত্র পাঠ করছেন। সাম্প্রতিক মহামারি পরিস্থিতিতে যখন সঠিক যাচাইকৃত তথ্য পাওয়াটা একটা কঠিন বিষয় হয়ে দাঁড়িয়েছে (বিশেষত সোশ্যাল মিডিয়ার জমানায়) তখন মানুষ সংবাদমাধ্যমকেই সবচেয়ে নির্ভরযোগ্য বলে মনে করছেন। 

অ্যাডভান্স ফিল্ড অ্যান্ড ব্র্যান্ড সলিউশন নামে একটি মার্কেট রিসার্চ ফার্ম-এর তরফে একটি সমীক্ষা করে দেখা গিয়েছে লকডাউনের আগে একজন একটি সংবাদপত্র পড়তে গড়ে ৩৮ মিনিট সময় দিত, এখন তা বেড়ে গিয়েছে দাঁড়িয়েছে ১ ঘণ্টায়। অর্থাত সাধারণ মানুষ আগের চেয়ে অতিরিক্ত ২২ মিনিট সময় দিচ্ছেন সংবাদপত্র পাঠের ক্ষেত্রে। 

আগে যেখানে ১ ঘণ্টার বেশি সময় সংবাদপত্র পড়ার অভ্যেস ছিল মাত্র ১৬ শতাংশ পাঠকের। এখন সেই অভ্যেস দেখা দিয়েছে ৪০ শতাংশ পাঠকের মধ্যেই। এছাড়াও আগে যাঁরা ১৫ বা ৩০ মিনিটের জন্য সংবাদপত্রে চোখ বোলাতেন, তাঁদের সংখ্যাটাও বেড়েছে এই লকডাউনে। সমীক্ষার রিপোর্টে আরও বলা হয়েছে যে, বর্তমান পরিস্থিতিতে চারিদিকে গুজব আর ভুয়ো খবরের সংখ্যাটা এতটাই বেড়ে গিয়েছ যে, মানুষ সংবাদপত্রের ওপরেই বেশি নির্ভরশীল হয়ে পড়েছেন। 
লকডাউনে বাড়িতে বসে সংবাদপত্র পড়ার অভ্যেস বাড়ছে আম জনতার, বলছে সমীক্ষা লকডাউনে বাড়িতে বসে সংবাদপত্র পড়ার অভ্যেস বাড়ছে আম জনতার, বলছে সমীক্ষা Reviewed by Odd Creator on May 07, 2020 Rating: 5
Powered by Blogger.