সর্বকালের রেকর্ড ভেঙে দেশে একদিনে করোনা আক্রান্ত ৫৫ হাজারেরও বেশি, এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১০.৫৮ লক্ষ মানুষ


Odd বাংলা ডেস্ক: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্টে দেখা গিয়েছে এযাবাতকালের সব রেকর্ড ভেঙে দিয়ে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ৫৫ হাজারেরও বেশি মানুষ! যার ফলে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষের গণ্ডি পেরিয়ে গেল। প্রসঙ্গত, আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষের গণ্ডি পেরনোর ৩ দিনের মধ্যেই সংখ্যাটা আরও এক লক্ষ ছাড়িয়ে গেল। এই নিয়ে টানা দ্বিতীয় দিন সারা দেশে ৫০ হাজারের বেশি মানুষ একদিনে করোনা আক্রান্ত হয়েছে। 

শেষ একদিনে সারা দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৭৭৯ জন, যার ফলে সারা দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে গিয়ে হল ৩৫ হাজার ৭৪৭। গত ৩০ জানুয়ারি কেরলে প্রথম করোনা রোগীর হদিশ পাওয়ার পর থেকে আজ ১৮৩ দিনে সারা দেশের করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ছাড়িয়ে গেল। তবে এখনও পর্যন্ত সারা দেশে ১০.৫৮ লক্ষ মানুষ করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন। সারা দেশে করোনায় সুস্থতার হার ৬৪.৫৪ শতাংশ। 

কেবলমাত্র জুলাই মাসেই সারা দেশের মোট ৬০ শতাংশ করোনা কেস এবং ৫০ শতাংশ মৃত্যু রেকর্ড করা হয়েছে। প্রসঙ্গত মার্চ মাসের শেষে করোনাভাইরাসের বিস্তার রুখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে শাটডাউন ঘোষণা করেছিলেন, তা ছিল বিশ্বের অন্যতম কঠোরভাবে পালিত শাটডাউন, যা জুন মাসের শুরু থেকে অনেকটাই শিথিল করে দেওয়া হয়েছে, আর তার পর থেকেই করোনা আক্রান্তের সংখ্যা দেশে ব্যপকভাবে বৃদ্ধি পেয়েছে। এখনও পর্যন্ত সারা দেশে ১,৮৮,৩২,৯৭০টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.