শ্রীদেবীর বলে দেওয়া এইসব নিয়ম অনুসরণ করেই ত্বক ও চুলের পরিচর্যা করেন মেয়ে জাহ্নবী


Odd বাংলা ডেস্ক: শ্রীদেবীর বলে দেওয়া রূপচর্চার তত্ত্ব মেনেই নিজের ত্বক ওচুলের পরিচর্যা করেন মেয়ে জাহ্নবী কাপুর। তবে সে একা নয়, বোন খুশিও অনুসরণ করে মায়ের বলে দেওয়া পদ্ধতিই। জাহ্নবী কাপুর বলিউডে পা রাখেন ধর্মা প্রোডাকশনের 'ধড়ক' ছবি দিয়ে। অভিনয়ের পাশাপাশি তিনি তাঁর ত্বক এবং চুলের সৌন্দর্যের জন্য সকলের নজর কেড়েছেন। তাঁর সুন্দর ত্বক এবং চুলের সিক্রেট জানতে চাওয়া হলে তিনি কয়েকটি গুরুত্বপূর্ণ উপায় শেয়ার করেছিলেন। এই ঘরোয়া পদ্ধতিগুলি তাঁর মা শ্রীদেবী তাকে ও তাঁর বোনকে বলে গিয়েছিলেন।

জাহ্নবীর কথায়, তিনি চুলের যত্নে ডিম, বিয়ার, মেথি ব্যবহার করেন। অনেকে পেঁয়াজের রসও ব্যবহার করেন, কিন্তু তিনি মেথি ব্যবহার করতে পছন্দ করেন। জাহ্নবী পেঁয়াজের রস ব্যবহার করার পক্ষপাতি না হলেও টুইঙ্কেল খান্না এই পদ্ধতি অনুসরণ করেন। জাহ্নবী আরও জানান, চুলের জন্য সবচেয়ে ভাল হল অয়েল মাসাজ৷ তিনি বলেন, 'মা আমাদের জন্য বাড়িতেই চুলের তেল তৈরি করতেন। শুকনো ফুল ও আমলা দিয়ে তেল তৈরি করে মা আমাকে আর খুশিকে তেল ম্যাসাজ করে দিতেন।'

ত্বকের যত্নে ফলের গুরুত্ব অপরিসীম। জাহ্নবী আরও জানান, তার কাছে ফল দিয়েও ত্বকের যত্ন নেওয়ার উপায় রয়েছে। জাহ্নবী বলেন, ব্রেকফাস্টে ফল খাওয়ার পর পড়ে থাকা বাড়তি অংশটা তিনি ত্বকে অ্যাপ্লাই করতেন। তাহলে আর অজানা রইল না তো, শ্রীদেবী কন্যা কেন এত ঝলমল করেন।
Blogger দ্বারা পরিচালিত.