নতুন করে করোনা সংক্রমণ উদ্বেগ বাড়াচ্ছে! শীতের আগে পশ্চিমবঙ্গে আসছে কেন্দ্রীয় দল


Odd বাংলা ডেস্ক: হরিয়ানা, রাজস্থান, গুজরাট, এবং মণিপুরে উচ্চ পর্যায়ের কেন্দ্রীয় দল পাঠানোর পর এবং অন্যান্য রাজ্যেও কেন্দ্রীয় দল পাঠানোর সিদ্ধান্ত নিল মোদী সরকার। উল্লেখযোগ্যভাবে দিল্লি, কেরল, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ এবং রাজস্থান- এই পাঁচ রাজ্যে করোনা বৃদ্ধির হার সর্বোচ্চ এবং শেষ ২৪ ঘণ্টায় এই পাঁচ রাজ্যে সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্তের ঘটনা নথিভুক্ত হয়েছে। 


ভারতে মোট করোনা আক্রান্তের সংখঅযা ৯০ লক্ষ ছাড়িয়ে যাওয়ার পর কেন্দ্রীয় সরকারের তরফে এই সিদ্ধান্ত নেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।  বিশ্বের দ্বিতীয়-সর্বোচ্চ ক্ষতিগ্রস্থ দেশ ভারতে এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১.৩২ লক্ষেরও বেশি মানুষ! করোনা প্রতিরোধ করতে এবং পরিকল্পনার অংশ হিসাবে, কেন্দ্র রাজ্য সরকারগুলিকে কোভিড টেস্ট-এর মাত্রা বাড়ানোর নির্দেশ দিয়েছে, যাদের সনাক্ত করা যায়নি বা বাদ পড়েছেন এমন রোগীদের খোঁজ করতে বলা হয়েছে। 

বৃহস্পতিবার কেন্দ্রের তরফে হরিয়ানা, রাজস্থান, গুজরাট ও মণিপুরে উচ্চ-স্তরের দল পাঠানো হয়েছে, যেখানে সেই সমস্ত জেলাগুলি পরিদর্শন করবে ন, যেখানে কোভিড আক্রান্তের হার সবচেয়ে বেশি। দলটি ইতিবাচক মামলার নিয়ন্ত্রণ, নজরদারি, পরীক্ষা এবং দক্ষ ক্লিনিকাল পরিচালনার দিকে জোর প্রচেষ্টা চালিয়ে যাবে। এছাড়াও পরিদর্শনকালে, এই কেন্দ্রীয় দলগুলি সময়োপযোগী রোগ নির্ণয় এবং ফলো-আপ সম্পর্কিত চ্যালেঞ্জগুলি কার্যকরভাবে পরিচালনার জন্য গাইড করবে।
নতুন করে করোনা সংক্রমণ উদ্বেগ বাড়াচ্ছে! শীতের আগে পশ্চিমবঙ্গে আসছে কেন্দ্রীয় দল নতুন করে করোনা সংক্রমণ উদ্বেগ বাড়াচ্ছে! শীতের আগে পশ্চিমবঙ্গে আসছে কেন্দ্রীয় দল Reviewed by Odd Creator on নভেম্বর ২১, ২০২০ Rating: 5
Blogger দ্বারা পরিচালিত.