দেশে ফের কিছুটা কমল কোভিডের দৈনিক সংক্রমণ, তবে রাশ টানা যাচ্ছে না মৃত্যুতে


Odd বাংলা ডেস্ক: দেশের দৈনিক করোনা-আক্রান্তের সংখ্যা আরও কমল শনিবার। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৭৩ হাজার ৭৯০ জন। এই বৃদ্ধির জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ২ কোটি ৭৭ লক্ষ ২৯ হাজার ২৪৭ জন। আক্রান্তের সংখ্যা কমলেও দৈনিক মৃত্যু কিন্তু কমেনি। শনিবারও তা সাড়ে তিন হাজারের বেশিই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬১৭ জনের। এ নিয়ে দেশে মোট প্রাণ হারালেন ৩ লক্ষ ২২ হাজার ৫১২ জন।

সংক্রমণ কম এবং সুস্থ বেশি হওয়ায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা গত দু’সপ্তাহ ধরে কমছে। গত ২৪ ঘণ্টায় তা কমেছে ১ লক্ষ ১৪ হাজারেরও বেশি। এখন দেশে সক্রিয় রোগী রয়েছেন ২২ লক্ষ ২৮ হাজার ৭২৪ জন। 

পাশাপাশি দেশে সংক্রমণের হারও গত কয়েকদিনে কমেছে। গত ২৪ ঘণ্টায় তা নেমেছে ৯ শতাংশের নীচে।বেশ কয়েকটি রাজ্যে সংক্রমণ কম হওয়াতেই দেশের সার্বিক সংক্রমণ পরিস্থিতির উন্নতি হয়েছে। এই উন্নতি গত এক দেড় মাসের পরিসংখ্যানের নিরিখে। এখনও যে সংখ্যক সক্রিয় রোগী রয়েছেন দেশে, যে সংখ্যক লোক রোজ আক্রান্ত হচ্ছেন, করোনার প্রথম পর্বের সর্বোচ্চ সংখ্যার থেকে তা অনেক বেশি। তাই সংক্রমণ, সক্রিয় রোগী কমলেও ‘স্বস্তি’ দেওয়ার পরিস্থিতি এখনও তৈরি হয়নি দেশে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.