আজও ঝড়-বৃষ্টির সম্ভাবনা, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া


Odd বাংলা ডেস্ক: আজও ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরে, জানাল আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার সকাল থেকেই মেঘাচ্ছন্ন কলকাতার আকাশ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, এদিনও মহানগরী সাক্ষী থাকতে পারে কয়েক পশলা বৃষ্টির। আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় গতকালই জানিয়েছিলেন, আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকবে। কলকাতাতেও বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে।

এদিন শহরের তাপমাত্রা অনেকটাই কমে যাওয়ার কথা। তবে এই বৃষ্টি কিন্তু প্রাক বর্ষার নয়। তবে কেন এই বৃষ্টিপাত? আলিপুর জানিয়েছে, এই মুহূর্তে বিহার এবং সংলগ্ন পশ্চিমবঙ্গে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ওই দিকে যাচ্ছে। এর জেরেই মেঘের সৃষ্টি হচ্ছে। প্রথম তিন দিন বজ্রপাত হওয়ার সম্ভাবনা থাকলেও, তৃতীয় দিন থেকে বজ্রপাত কমার কথা। এদিকে গোটা সপ্তাহ উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানাচ্ছে, আজ সর্বাধিক তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৪ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ৮ ডিগ্রি কম। এদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি। যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি কম। আলিপুর জানায়, আচমকা বৃষ্টির জেরেই তাপমাত্রা অনেকটাই কমে গিয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.