তুরস্কে বিধ্বংসী দাবানল! আগুনে ঝলসে নিহত ৪, আহত বহু

Odd বাংলা ডেস্ক: তিনদিন ধরে তুরস্কের বিভিন্ন এলাকা পুড়ছে। পুড়ছে দাবানলের আগুনে। জানা গেছে, দাবানলে সেদেশে এখনও পর্যন্ত অন্তত ৪জনের মৃত্যু হয়েছে।একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে জানিয়েছে, আগুন নেভাতে কাজ করে যাচ্ছেন দমকল বাহিনীর বিপুল সংখ্যক কর্মী। 

এরই মধ্যে ১২টির বেশি গ্রাম এবং বেশ কিছু হোটেল থেকে লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। সরকারি কর্মকর্তারা বলছেন, চলতি সপ্তাহে দাবানল ছড়িয়ে পড়েছে তুরস্কের আজিয়ান এবং ভূমধ্যসাগরীয় ১৭টি প্রদেশের প্রায় ৭০ জায়গায়। দাবানলের প্রভাবে তাপামাত্রা বেড়ে গেছে  বিভিন্ন এলাকার।

তুরস্কের বনমন্ত্রী বেকির পাকডেমিরলি বলেন, ওসমানিয়া, কায়সেরি, কোকাইলি, আদানা, মেরসিন এবং কুতাহইয়া এলাকায় এখনো দাবানলের আগুন জ্বলছে।

চলতি সপ্তাহে তুরস্কে ৭০টির বেশি দাবানল ছড়িয়ে পড়েছে, যা সারা দেশে ব্যাপক ক্ষয়ক্ষতির সৃষ্টি করেছে।হাজার হাজার দমকলকর্মী আগুন নেভানোর চেষ্টা করছেন এবং কয়েক ডজন গ্রাম এবং হোটেল ফাঁকা করা হয়েছে।

তুরস্কের প্রধানমন্ত্রী এরডোগান বলেছেন, কমপক্ষে ৫টি বিমান, ৪৫ টি হেলিকপ্টার, ড্রোন, এবং ১,০৪০টি জায়গায় ১,০৮০টি অগ্নিনির্বাপক যান মোতায়েন করা হয়েছে।বৃহস্পতিবার, দাবানলের তাপের তীব্রতা চারগুণ বেশি ছিল বলে জানা গিয়েছে, যা তুরস্ক আগে কখনও দেখেনি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.