সোনার ছেলে নীরজ চোপড়াকে বিশেষ সম্মান, এবার থেকে দেশে পালিত হবে 'জ্যাভলিন থ্রো ডে'


Odd বাংলা ডেস্ক:  ৭ অগাস্ট ভারতীয় ক্রীড়া অনুরাগীদের কাছে এক অবিস্মরণীয় দিন। কারণ এই দিনে নীরজ চোপড়া ভারতকে অ্যাথেলেটিক্সে স্বর্ণপদক এনে দিয়েছিলেন। প্রসঙ্গত, গত ১০০ বছরে এমনকি স্বাধীনতা-উত্তর কালেও ভারত থেকে অ্যাথলেটিক্সে কেউ সোনা পাননি, সেদিক থেকে দেখতে গেলে ইতিহাস গড়েছেন নীরজ।

আর এই আনন্দ উদযাপন করতে অ্যাথলেটিক্স ফেডারেশন অব ইন্ডিয়ার (এএফআই) পরিকল্পনা কমিটির চেয়ারম্যান ললিত ভানোট মঙ্গলবার বলেছিলেন যে তারা প্রতি বছর ৭ অগাস্ট দিনটিতে জ্যাভলিন থ্রো-এর প্রতিযোগিতার আয়োজন করবে।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া পরিকল্পনা কমিটি জ্যাভেলিন থ্রো-কে আরও উৎসাহিত করার সিদ্ধান্ত নিয়েছে এবং প্রতিবছর  ৭ অগাস্ট সারা দেশে এই প্রতিযোগিতার আয়োজন করবে বলেন জানিয়েছে, কারণ এই দিনটিতেই নীরজ চোপড়া টোকিও অলিম্পিক্সে সোনা জিতেছে।

শুধু তাই নয়, টোকিও অলিম্পিক্স ২০২০ -তে স্বর্ণপদক বিজয়ী নীরজ চোপড়াকে সম্মান জানাতে ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশন (এএফআই)  ৭ অগাস্ট দিনটিকে "জ্যাভেলিন থ্রো ডে" হিসাবে পালন করার  সিদ্ধান্ত নিয়েছে।টোকিও অলিম্পিক ২০২০-তে জ্যাভেলিন থ্রোতে হরিয়ানার ক্রীড়াবিদ নীরজ চোপড়া যে নজির গড়েছেন তাঁকে সম্মান জানাতেই এই সিদ্ধান্ত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.