খুলে গেল বেলুর মঠের দরজা, তবে যাওয়ার আগে মানতেই হবে এইসব শর্ত


Odd বাংলা ডেস্ক: রাজ্যে কিছুটা হলেও নিয়ন্ত্রণে করোনা পরিস্থিতি। যদিও মঙ্গলবার সংক্রমিতের সংখ্যা কিছুটা বেড়েছে। তবে মৃত্যুর হার কমেছে। নিম্নমুখী করোনা গ্রাফের কথা মাথায় রেখে ফের খুলল বেলুড় মঠ (Belur Math)। বুধবার থেকেই বেলুড় মঠে প্রবেশ করতে পারবেন ভক্তরা।
 
সকাল এবং বিকেলে দুই ধাপে বেলুড় মঠে প্রবেশ করতে পারবেন ভক্তরা। সকাল ৮টা থেকে ১১টা এবং বিকেল ৪টে থেকে পৌনে ৬টা পর্যন্ত খোলা থাকবে মঠের দরজা। তবে বেলুড় মঠে প্রবেশের ক্ষেত্রে কড়া নিয়মবিধি মানতে হবে ভক্তদের। প্রত্যেকের কাছে থাকতে হবে কোভিড ভ্যাকসিনেশনের জোড়া ডোজের সার্টিফিকেট কিংবা আরটি পিসিআর (RT-PCR) নেগেটিভ রিপোর্ট। তবে ৭২ ঘণ্টার আগের রিপোর্ট গ্রাহ্য হবে না। এছাড়াও বেলুড় মঠে প্রবেশের ক্ষেত্রে প্রয়োজন সচিত্র পরিচয়পত্র।

এদিকে, যাবতীয় কোভিডবিধি মেনে বুধবার থেকে খুলছে ভিক্টোরিয়া মেমোরিয়াল (Victoria Memorial) এবং নিকোপার্কের দরজাও। অন্যদিকে, সোমবার থেকেই খুলে গিয়েছে এমপি বিড়লা প্ল্যানেটোরিয়াম। সপ্তাহের কাজের দিনগুলিতে দিনে সাতটির পরিবর্তে চারটি এবং সপ্তাহান্তে ও ছুটির দিনে নটির পরিবর্তে পাঁচটি করে প্রদর্শনী হচ্ছে। মঙ্গলবার থেকে খুলে গিয়েছে জাদুঘর, সায়েন্স সিটি এবং ইকো পার্ক। সেভাবে ভিড় না থাকলেও ২০০-২৫০ দর্শক জাদুঘরে এসেছিলেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.