তালিবান ক্ষমতা দখল নিতেই বদল হল মহিলা সাংবাদিকের পোশাক!



Odd বাংলা ডেস্ক: আফগানিস্তান থেকে আমেরিকা ও ন্যাটো বাহিনী প্রত্যাহারের পর তালিবানরা তাদের একচ্ছত্র ক্ষমতা প্রতিষ্ঠা করার চেষ্টা চালাচ্ছে। সদ্য ক্ষমতা দখল করার পর তালিবান প্রশাসন বারবার অভয়বাণী শোনালেও গোটা আফগানিস্তানে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। বিশেষ করে আফগানিস্তানে বসবাসরত মহিলারা বেশি আতঙ্কিত হয়ে পড়েছেন। এর মাঝে একজন আমেরিকান টিভি রিপোর্টারের ছবি ভাইরাল হয়েছে। 


সিএনএন -এর টিভি রিপোর্টার ক্লারিসা ওয়ার্ডের কিছু ছবি ভাইরাল হয়েছে যেখানে তাকে বিভিন্ন পোশাকে দেখা যাচ্ছে। কিছু সোশ্যাল মিডিয়া পোস্ট দাবি করে যে তালিবান শাসনের মাত্র ২৪ ঘণ্টার  মধ্যে তার পোশাক সম্পূর্ণ বদলে গেছে। এই বিষয়ে, ক্লারিসা নিজেই সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতি দিয়েছেন। 


ক্লারিসা ওয়ার্ডকে একটি ছবিতে পশ্চিমের প্রফেশনাল পোশাকে দেখা গেছে, অন্য একটি ছবিতে তাকে ইসলামি  পোশাকে দেখা যায়। এই পোশাক সাধারণত শিয়া মুসলিম মহিলারা পরেন। অনেকেই বলছেন, তালিবানদের ভয়ে ক্লারিসা তার পোশাক পরিবর্তন করেছেন। ক্লারিসা এই নিয়ে একটি ট্যুইট করেছেন। তিনি লেখেন, এই ছবিগুলো ভুল ভাবে উপস্থাপন করা হয়েছে।অতীতে রিপোর্টিংয়ের জন্য যখনই আমি কাবুলের রাস্তায় যেতাম, আমি সবসময় মাথায় স্কার্ফ ব্যবহার করতাম। অবশ্যই একটি পরিবর্তন হয়েছে, কিন্তু এটি ছবিতে যা দেখানো হয়েছে সেই স্তরের নয়। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.