দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি পেল এম আর বাঙ্গুর


Odd বাংলা ডেস্ক: দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি পেল কলকাতার এমআর বাঙ্গুর হাসপাতাল। মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য ভবনের তরফ থেকে এই তথ্য জানানো হয়েছে। কেন্দ্রীয় নীতি আয়োগ ২০১৮-’১৯ সালের মূল্যায়নের ভিত্তিতে বাঙুর হাসপাতালকে সেরা ঘোষণা করেছে বলে জানিয়েছে স্বাস্থ্য ভবন।

করোনার প্রকোপ শুরু হওয়ার পর থেকে এই রোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে টালিগঞ্জের এই হাসপাতাল। তবে কেন্দ্র করোনা চিকিৎসার জন্য এই সম্মান দেয়নি। দিয়েছে তার আগের বছরের চিকিৎসা পরিষেবা ও পরিকাঠামোর জন্য। এ ক্ষেত্রে মাথায় রাখা হয়েছে হাসপাতালের শয্যা সংখ্যা, অসুস্থের সেবা ও পরিষেবার মান, আইসিইউ শয্যা, অস্ত্রোপচার ও অন্যান্য চিকিৎসার বিষয়গুলি। বাঙুরে রয়েছে মোট ৭১৩টি শয্যা। ৩০০-এর বেশি শয্যা আছে, এমন হাসপাতালের তালিকাতেই দেশের সেরা হয়েছে বাঙ্গুর।

হাসপাতালের সুপার শিশির নস্কর বলেন, ‘‘অসম্ভব আনন্দের খবর। হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলেই এটা সম্ভব হয়েছে। স্বাস্থ্য ভবন থেকে স্বাস্থ্য সচিব, জাতীয় স্বাস্থ্য মিশনের ডিরেক্টর ও ডিরেক্টর অব হেলথ সার্ভিস, সকলেই ফোন করে অভিনন্দন জানিয়েছেন।’’

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.