আবার বাড়ল ভর্তুকিহীন সিলিন্ডারের দাম! মাথায় হাত মধ্যবিত্তের



Odd বাংলা ডেস্ক: ফের রান্নার গ্যাসের দাম বাড়ল।  আজ কলকাতায় ভর্তুকিহীন ১৪.২ কেজি সিলিন্ডারের দাম বাড়ল ২৫ টাকা। কলকাতায় এর ফলে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম দাঁড়াল ৮৮৬ টাকা। একেই করোনা পরিস্থিতিতে চাকরি হারিয়েছেন অনেকেই। রোজগার কমেছে সাধারণ মানুষের। এই সময় রান্নার গ্যাসের একলাফে ২৫ টাকা দাম বাড়ার কারণে মধ্যবিত্তের মাথায় হাত।


গত ৬ মাসে হু হু করে দামবৃদ্ধি পেয়ে প্রায় সব রেকর্ড ভেঙে ফেলেছে। মাত্র ৬ মাসেই ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বেড়েছে ১৪১ টাকা। এক বছরে বেড়েছে ২৪১ টাকা। এভাবে গ্যাসের দাম লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকলে, রান্না হবে কি সে, তা নিয়েই ভেবে কুল কিনারা পাচ্ছে না মধ্যবিত্ত।কেউ কেউ খরচ বাঁচাতে গ্যাস ছেড়ে ইনডাকশনে রান্না করছেন। 


পেট্রোপণ্য থেকে রান্নার গ্যাস, দাম বাড়ছে। জ্বালা বাড়ছে মধ্যবিত্তের। অন্যদিকে ফুলে ফেপে উঠছে সরকারের কোষাগার। চলতি বছরের মার্চ মাসে তৎকালীন পেট্রোলিয়ামমন্ত্রী জানিয়েছিলেন, পেট্রোপণ্য এবং এলপিজির উপর উৎপাদন শুল্ক থেকে গত ৯ মাসে ৩ লক্ষ কোটি টাকা জমা পড়েছে কেন্দ্রের কোষাগারে। 


সরকার এ নিয়ে কোনও সুরাহা দিতে না পারলেও, সম্প্রতি উজ্জ্বলা যোজনার দ্বিতীয় পর্যায়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। আগামী বছর উত্তরপ্রদেশে ভোট। আর তাই যোগীরাজ্য থেকেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্পের উদ্বোধন করেন নরেন্দ্র মোদি।





কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.