নিউটাউনে Work From Home-এর বিকল্প ওয়ার্ক পড, ভাড়া মাত্র ৩০ টাকা!

Odd বাংলা ডেস্ক: করোনা পরিস্থিতিতে আপাতত বাড়ি থেকেই কাজ করাচ্ছেন বহু কোম্পানী। ফলে অফিসের অধিকাংশ কাজকর্ম করতে হচ্ছে ভিডিও কলে। কিন্তু সেক্ষেত্রে বাড়িতে জায়গার অভাব বা উপযুক্ত পরিবেশের অভাবে অনেকেই অফিসের ভিডিও কলে অংশ নিতে পারছেন না। এবার এই সমস্যার সমাধানে নিউটাউনে তৈরি হচ্ছে ওয়ার্ক পড (Work Pods)। যেখানে নামমাত্র অর্থের বিনিময়ে সারা যাবে অফিসের কাজ।

কী এই Work Pods?

ওয়ার্ক পড হল ছোট কাচের তৈরি কিউবিকল, যেখানে কাজের জন্য মিলবে বিদ্যুৎসংযোগ, ইন্টারনেটের সুবিধা। একাধিক দেশে ওয়ার্ক পডের ব্যবস্থা রয়েছে, তবে কলকাতার কর্মজীবী মানুষজন এখনও এই পরিষেবার সঙ্গে সেভাবে সড়গড় নয়। কিন্তু এবার কলকাতাতে KNTA এই পরিষেবা চালু করতে উদ্যোগ নিয়েছে।

আরও কী কী পরিষেবা থাকছে Work Pod-গুলিতে?

শীতাতপ নিয়ন্ত্রিত এই জায়গায় থাকবে বিদ্যুৎ সংযোগ এবং হাই স্পিড ইন্টারনেট পরিষেবা। প্রাথমিকভাবে ২০ জন নিউটাউনের এই ওয়ার্ক পডে বসে কাজ করতে পারবেন। ১৩ অগাস্ট নিউটাউনের Work Pods-টির দরজা সাধারণ মানুষের জন্য খুলতে চলেছে। 

সময়সীমা-

সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই জায়গায় বসে কাজ করতে পারবেন সাধারণ মানুষ। 

খরচ-

প্রাথমিকভাবে সংশ্লিষ্টস্থানে গিয়ে ভাড়া দিয়ে কাজ করতে হবে। তবে ভবিষ্যতে অনলাইন বুকিংও করতে পারবেন সাধারণ মানুষ। এই ওয়ার্ক পডে বসে ৯০ মিনিট কাজ করার জন্য খরচ করতে হবে ৩০ টাকা। এছাড়াও ওয়ার্ক পডে পাওয়া যাবে কফি এবং খাবার। তবে তার জন্য আলাদা করে অর্থ ব্যয় করতে হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.