এই ছবি বলে দেবে আপনি কতটা বুদ্ধিমান

ODD বাংলা ডেস্ক: ছবিটি ভালো করে দেখুন আর খুঁজে বের করুন এতে কী কী আছে। বিশেষজ্ঞরা বলছেন, এই ছবির মাধ্যমে জানা যেতে পারে মানুষের বুদ্ধি বা আইকিউ সম্পর্কে অনেক অজানা তথ্য। কারণ এই একটি ছবিতে লুকিয়ে রয়েছে তিনটি বিষয়।
কে প্রথমে কী দেখতে পাচ্ছেন, তার ওপরেই নির্ভর করছে আপনি কতটা বুদ্ধিমান। ভালো করে দেখুন এই ছবি এবং বলুন আপনি প্রথমে কী দেখতে পাচ্ছেন ছবিতে?

এই অপটিক্যাল ইল্যুশনটি তৈরি করেছেন ইউক্রেনের বিখ্যাত শিল্পী ওলেগ শুপলিয়াক। ভাইরাল এই ছবিতে লুকিয়ে রয়েছে একই সঙ্গে তিনটি বিষয়। এগুলো হলো ঘোড়া, সঙ্গীতশিল্পী এবং মাথা।

ছবিতে আপনি দেখতে পাবেন অপটিক্যাল ইল্যুশনের এই ছবিতে একটি প্লেটে রাখা রয়েছে একটি মানুষের মাথা। একই রকম চেহারার একজন মানুষ মাথার উপরে বসে সুর বাজাচ্ছেন। ছবিতে পেছনের দিকে একটি ঘোড়াও রয়েছে। চোখের সঙ্গে মস্তিষ্কের দক্ষতা ও ক্ষমতা যাচাই করার এটি একটি উৎকৃষ্ট কৌশল।

যদি আপনি প্রথমবার ছবি দেখেন এবং আপনার চোখে পড়ে একটি ঘোড়া। তবে বুঝতে হবে আপনি নিজেকে যতটা বুদ্ধিমান মনে করেন, আপনি ততটা নন। মানুষ সহজেই আপনাকে বোকা বানাতে পারে।

ছবিটিকে প্রথম দেখেই যদি একটি বড় মানুষের মাথা দেখতে পান তাহলে আপনি অন্যদের থেকে কিছুটা হলেও তুলনামূলকভাবে বেশি বুদ্ধিমান। আপনাকে অন্যরা বোকা বানাতে চাইলেও আপনি কিন্তু বোকা বানানোর সুযোগ তাদের মোটেও দেন না।

যদি প্রথমেই ছবিতে সঙ্গীতশিল্পী চোখে পড়ে তবে বুদ্ধির দৌড়ে আপনি অন্যদের থেকে সবচেয়ে বেশি এগিয়ে আছেন। তো এবার শুধু নিজেকে নয়, যাচাই করুন অন্যের বুদ্ধির ক্ষমতাও।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.