শাহিনবাগে সিএএ-র বিরুদ্ধে আন্দোলনে প্রবল ঠান্ডায় ৪ মাসের সন্তানকে হারালেন মুসলিম দম্পতি


Odd বাংলা ডেস্ক: সিএএ বিরোধী আন্দোলন চলাকালীনই এক হৃদয় বিদারক ঘটনা ঘটে গিয়েছে দিল্লির শাহিন বাগে। শাহিনবাগে আন্দোলনের সময় তীব্র ঠান্ডায় প্রাণ হারিয়েছে ৪ মাস বয়সী মহম্মদ জাহান। 

ছোট্ট জাহান তাঁর মায়ের সঙ্গেই আন্দোলন ক্ষেত্রে যেত। মিষ্টি জাহান খুব অল্প দিনের মধ্যেই সকলের চোখের মণি হয়ে উঠেছিল। তার বাবা মহম্মদ আরিফ একাধারে একজন এমব্রয়ডারি কর্মী এবং একজন রিক্সাচালকও। একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাতকারে তিনি জানিয়েছেন, এমব্রয়ডারি কাজের পাশাপাশি ব্যাটারি রিক্সা চালিয়েও তিনি গত মাসে বেশি টাকা আয় করতে পারেননি।  আর এখন তাঁদের শিশুর মৃত্যুর সঙ্গে তাঁরা সবকিছু হারিয়ে ফেললেন! 

ছোট্ট জাহানের মা নাজিয়ার কথায়, তাঁর ছেলে ঘুমের মধ্যেই মারা গিয়েছে। সকালে ঘুম থেকে উঠে শিশুর নড়া-চড়া না দেখে সন্দেহ হয় তার। এরপরই তিনি বুঝতে পারেন যে তার শিশু মারা গিয়েছে। জাহানের মায়ের কথায়, শাহিনবাগ থেকে ফিরে এসে অন্যান্য শিশুদের সঙ্গে তাকেও ঘুম পাড়িয়ে দিয়ে তারপর নিজে ঘুমোন। এরপর সকালে উঠেই তিনি আবিস্কার করেন তাঁর ছেলে চিরনিদ্রায় চলে গিয়েছে। এরপর ছোট্ট জাহানকে হাসপাতালে নিয়ে গেলেও চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

তিনি কেন প্রতিবাদ করছেন জানতে চাইলে নাজিয়া বলেন, যে তিনি নিজের এবং অন্যের শিশুর ভবিষ্যতের জন্য এটি করছেন (তাঁর একটি পাঁচ বছরের কন্যা এবং একটি 9 বছরের একটি পুত্র সন্তান রয়েছে)। নাজিয়া আরও বলেছেন যে, তাঁর ছোট্ট জাহানের মৃত্যু তাঁকে প্রতিবাদ করা থেকে আটকাতে পারবে না।
Blogger দ্বারা পরিচালিত.