করোনা রুখতে জ্যান্ত জ্বালিয়ে দেওয়া হল শূকরের পাল! ভুয়ো ভিডিও হল ভাইরাল


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাসে কার্যত মৃত্যুমিছিল চলছে চিনে। ইতিমধ্যেই ৪২৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কুকুর-বিড়াল থেকও ছড়াতে পারে করোনাভাইরাস, সেই কারণে আতঙ্কিত হয়ে বাড়ির ব্যালকনি থেকে রাস্তায় তাদের ছুঁড়ে ফেলার ঘটনা প্রকাশ্যে এসেছিল। তবে সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে তার কারণে কার্যত সরগরম সোশ্যাল মিডিয়ায়। 

ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা গিয়েছে একটি গর্ত খুঁড়ে তার মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে অসংখ্য শূকরকে। এরপর সেই গর্তে ফেলে দেওয়া হল একটি জ্বলন্ত আগুনের গোলা। দাউ দাউ করে জ্বলতে শুরু করল আগুন। তীব্র জ্বলনে ছটফট করছে শূকরের পাল! মর্মান্তিক এই ভিডিওটি প্রচুর মানুষ দেখেও ফেলেছেন। যে ব্যক্তির প্রোফাইল থেকে ভিডিওটি শেয়ার করা হয়েছে, তিনি দাবি করেছেন, চিন সরকার করোনাভাইরাস রুখতে ইচ্ছা করে শূকরকে পুড়িয়ে মারছে। 

দেখুন সেই ভাইরাল ভিডিও- 


তবে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফে জানা গিয়েছে, এই ভিডিওটি প্রায় এক বছরের পুরনো। করোনাভাইরাস প্রকাশ্যে আসার অনেক আগেই তোলা হয়েছে এই ভিডিও। ইউটিউবে এই ভিডিওটি ২০১৯ সালের ১১ জানুয়ারি আপলোড করা হয়েছে। তবে এই ঘটনাস্থল যে চিন, তা সঠিক। আসলে ২০১৮ সালে চিন আফ্রিকান সোয়াইন ফ্লুয়ের প্রাদুর্ভাব রুখতে হাজার হাজার শূকরকে প্রাণে মেরে ফেলেছিল। সেইসময় তা নিয়ে একাধিক সংবাদমাধ্যমে বড় করে খবরও করা হয়েছিল। তাহলে বোঝাই গেল যে, এই ঘটনার সঙ্গে করোনাভাইরাসের কোনও সম্পর্ক নেই। 
Blogger দ্বারা পরিচালিত.