করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা সারা বিশ্বে ১৮,৮৯৫, মৃত্যুপুরী এই ৭টি দেশ!


Odd বাংলা ডেস্ক: সারা বিশ্ব এখন করোনা আতঙ্কে ভুগছে। নিত্যদিন মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে। লকডাউন ঘোষণা করা হয়েছে বিশ্বের একাধিক দেশে। প্রত্যেক দেশ তাদের নিজ ক্ষমতা অনুসারে করোনা মোকাবিলায় এগিয়ে এসেছে। তবে বর্তমান পরিস্থিতিতে যে সাতটি দেশ কার্যত মৃত্যুপুরীতে পরিণত হয়েছে সেগুলি হল-

১) চিন- চিনে এযাবত করোনায় আক্রান্তের সংখ্যা ৮১,২১৮জন। চিনে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩২৮১ জনের। তবে ২৫ মার্চ সকাল পর্যন্ত নতুন করে সেখানে আক্রান্ত হয়েছেন ৪৭ জনেরও বেশি। পাশাপাশি ৪জনেরও বেশির মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। 

২) ইতালি- ইতালিতে করোনা সংক্রমণ অনেকটাই দ্রুত ছড়িয়েছে। চিনের পর করোনার এপিসেন্টার সরে গিয়েছিল এই ইতালিতেই। সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন, ৬৯,১৭৬ জন। ইতালিতে মৃতের সংখ্যা চিনের দ্বিগুণ। সেখানে এখনও পর্যন্ত ৬,৮২০ জন মারা গিয়েছে। 

৩)মার্কিন যুক্তরাষ্ট্র- মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৫৪,৮২৩ এবং সেখানে প্রাণ হারিয়েছেন ৭৭৮ জন। তবে ৩৭৮ জন সুস্থও হয়ে উঠেছেন বলে খবর। 

৪) স্পেন- স্পেনের চিত্রটাও খুবই ভয়াবহ। সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৪২,০৫৮। পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে সেখানে মারা গিয়েছেন ২৯৯১ জন। 

৫) ইরান- ইরানে করোনায় আক্রান্ত ২৪,৮১১ জন। আর প্রাণ হারিয়েছেন ১,৯২৪ জন। 

৬) ফ্রান্স- ফ্রান্সের পরিস্থিতিও অনেকটা একই রকম। ২২,৩০৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ১,১০০ মানুষ। 

৭) ব্রিটেন- রানির দেশও করোনা জ্বরে কাবু। সেখানে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮,০৭৭ জন। সেখানে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪২২ জনের। 

সারা বিশ্বে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪২২,৬২৯জন। অন্যদিকে মৃতের সংখ্যা ১৮,৮৯৫ জন। পাশাপাশি করোনার গ্রাস থেকে সুস্থ হয়ে উঠেছেন ১০৮,৮৭৯ জন।  

বি. দ্র. - সমস্ত পরিসংখ্যান ২৫ মার্চ সকাল ৯টা পর্যন্ত পাওয়া। 
তথ্যসূত্র: ওয়ার্ল্ডোমিটার্স.ইনফো
করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা সারা বিশ্বে ১৮,৮৯৫, মৃত্যুপুরী এই ৭টি দেশ! করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা সারা বিশ্বে ১৮,৮৯৫, মৃত্যুপুরী এই ৭টি দেশ! Reviewed by Odd Creator on March 25, 2020 Rating: 5
Powered by Blogger.