গরীব মানুষের হাতে খাবার তুলে দিয়ে আর ছবি তোলা যাবে না, নিষিদ্ধ করল এই রাজ্যের সরকার


Odd বাংলা ডেস্ক: গরীব মানুষকে ত্রাণ সাহায্য করার ছবি তুলে অনেকেই ছবি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। অনেকক্ষেত্রে নামী-দামি মানুষের পাশাপাশি সাধারণ মানুষকেও দেখা যায় গরীব মানুষের হাতে খাবার বা ত্রাণ সামগ্রী তুলে দেওয়ার সময়ে হেসে ছবি তোলেন। সাম্প্রতিক করোনা পরিস্থিতিতে গরীব মানুষের হাতে সাহায্য তুলে দেওয়ার সময়েও এই ছবি তোলার হিড়িক দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর এমনটা করা যাবে না। এমনই নিষেধাজ্ঞা জারি করল রাজস্থান সরকার। 

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলোট জানিয়েছেন, দরিদ্র মানুষের মধ্যে খাবার এবং রেশন সামগ্রী তুলে দেওয়া একটি মহান পরিষেবা, একে কখনওই প্রচার বা প্রতিযোগীতার ছাঁচে ফেলা উচিত নয়। তিনি আরও জানিয়েছেন, অসহায় মানুষকে সাহায্য করাটাই একমাত্র অভিপ্রায় হওয়া উচিত। এটা নিয়ে কোনওরকম পাবলিসিটি স্টান্ট করা উচিত নয়। 

মুখ্যমন্ত্রী এদিনও আরও জানিয়েছেন, দরিদ্র ও নিঃস্ব মানুষ, যারা পুরোপুরি সরকারের উপর নির্ভরশীল হয়ে পড়েছেন তাদের রেশন এবং রান্না করা খাবারের প্যাকেটের উপর প্রথম অধিকার। তাই তাঁদের মুখে খাবার তুলে দেওয়ার ছবি কোনও প্রচারমুলক কাজে ব্যবহার করা কখনওই উচিত নয়। পাশাপাশি তিনি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাকে গরীব, অসহায় এবং অভাবী মানুষদের সাহায্য করার জন্য আবেদন জানিয়েছেন।
Blogger দ্বারা পরিচালিত.