করোনার চাপে হিমশিম! হাসপাতালের জানলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করছেন করোনা চিকিৎসকরা!


Odd বাংলা ডেস্ক: করোনা আবহের মধ্যেই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গেল রাশিয়ার মস্কোতে। সেখানকার করোনা চিকিৎসকরা হাসপাতালের জানলা দিয়ে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করছেন বলে খবর। রাশিয়ায় করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পরে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের ওপর প্রচণ্ড কাজের চাপে তীব্র মানসিক সমস্যা দেখা দেওয়ার ফলেই সেখানে এমন ঘটনা ঘটছে বলে মনে করা হচ্ছে। 

গত ২ সপ্তাহে ৩ জন করোনা চিকিৎসক এই চেষ্টা করেচিলেন, যাঁদের মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে, এবং বাকি একজনের অবস্থা আশঙ্কাজনক বলে খবর। সূত্রের খবর, আশঙ্কাজনক অবস্থায় থাকা ৩৭ বছরের চিকিৎসক আলেকজান্ডার সুকিপভ ছিলেন একজন ইমার্জেন্সি ফিজিশিয়ান, তিনি নিজেও একজন কোভিড-১৯ আক্রান্তও ছিলন। তিনি হাসপাতালের জানলা থেকে ঝাঁপ দেওয়ায় তাঁর মাথার খুলিতে চিড় ধরে এবং পাঁজরও ভেঙে যায়, তবে প্রাণে বেঁচে গিয়েছেন, এই মুহূর্তে তিনি চিকিৎসাধীন। 
ইতিমধ্যেই পুতিনের দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছুঁই ছুঁই । শুক্রবার পর্যন্ত রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১,৮৭, ৮৫৯। ইতিমধ্যেই মারণ করোনায় সেদেশে মৃত্যু হয়েছে ১৭২৩ জনের। এই পরিস্থিতিতে চিকিৎসকরা হিমশিম খাচ্ছেন পরিস্থিতি সামাল দিতে। আর সেই কারণেই চিকিৎসকদের মধ্যে আত্মহত্যার প্রবণতা বাড়ছে বলে মনে করা হচ্ছে। 
করোনার চাপে হিমশিম! হাসপাতালের জানলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করছেন করোনা চিকিৎসকরা! করোনার চাপে হিমশিম! হাসপাতালের জানলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করছেন করোনা চিকিৎসকরা! Reviewed by Odd Creator on May 09, 2020 Rating: 5
Powered by Blogger.