লকডাউনের জের, সারা বিশ্বের মধ্যে রেকর্ড মাত্রায় নবজাতক জন্মাবে ভারতে, জানাল UNICEF


Odd বাংলা ডেস্ক: জাতিসঙ্ঘের তরফে বৃহস্পতিবার জানানো হয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে যেদিন থেকে করোনা মহামারির ঘোষণা করা হয়েছে, সেদিন থেকে এ পর্যন্ত করা পরিসংখ্যান অনুসারে সারা বিশ্বে যে পরিমাণ নবজাতক জন্ম নেবে তাঁর মধ্যে রেকর্ড সংখ্যায় নবজাতক জন্মাবে ভারতে। 

UNICEF-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে 'কোভিড-১৯ মহামারির মধ্যেই আনুমানিক ১১৬ মিলিয়ন নবজাতকের জন্ম হবে।' নির্ধারিত এই সময়কালের মধ্যে এই বিপুল পরিমাণ শিশুর জন্ম কিন্তু সর্বাধিক। আর এই কঠিন বাস্তবতার মধ্যে দিয়েই নতুন মা এবং নবজাতকদের স্বাগত জানানো হবে। 

ইউনিসেফ-এর তরফে আরও জানানো হয়েছে, কেবল ভারতেই  জন্ম নেবে ২০.১ মিলিয়ান নবজাতক। যার ফলে ভারত এই মুহূর্তে শীর্ষস্থানে। ভারতের পর ক্রমতালিকায় যে দেশগুলি রয়েছে, তা হল চিন (১৩.৫ মিলিয়ন শিশু জন্ম নেবে), নাইজেরিয়া (৬.৪ মিলিয়ন শিশু জন্ম নেবে), পাকিস্তান (সেখানে জন্ম নেবে ৫ মিলিয়ন শিশু) এবং ইন্দোনেশিয়া (৪ মিলিয়ন শিশু জন্ম নেবে)। 
লকডাউনের জের, সারা বিশ্বের মধ্যে রেকর্ড মাত্রায় নবজাতক জন্মাবে ভারতে, জানাল UNICEF লকডাউনের জের, সারা বিশ্বের মধ্যে রেকর্ড মাত্রায় নবজাতক জন্মাবে ভারতে, জানাল UNICEF Reviewed by Odd Creator on May 07, 2020 Rating: 5
Powered by Blogger.