'কোভিড-১৯-কে সঙ্গে নিয়েই চলতে হবে', তাই লকডাউন তুলে দেওয়ার আর্জি কেজরিওয়ালের


Odd বাংলা ডেস্ক: করোনার হাত থেকে দ্রুত মুক্তির উপায় নেই, বরং এবার থেকে করোনাকে সঙ্গে নিয়েউই বাঁচতে হবে-এমনটাই উপলব্ধি করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আর সেইকারমেই এবার রাজধানী থেকে লকডাউন তুলে নেওয়ার পক্ষে সওয়াল করলেন কেজরিওয়াল। 

আজ থেকেই সারা দেশে তৃতীয় দফায় বাড়ছে লকডাউনের মেয়াদ, যা চলবে আগামী ১৭ মে পর্যন্ত। কিন্তু তৃতীয় দফার লকডাউন শুরুর আগেই এই প্রথমবার লকডাউন তুলে দেওয়ার দাবি জানালেন অরবিন্দ কেজরিওয়াল। রবিবার একটি সাংবাদিক সম্মেলনে জানান, দিল্লি লকডাউন তুলতে প্রস্তুত। আর এই অবস্থায় করোনাকে সঙ্গী করেই লড়াই করতে হবে। আর সেই কারণেই দিল্লির কন্টেনমেন্ট জোনগুলিকে বাদ দিয়ে দিল্লির বাকি অংশকে গ্রিন জোন করে দেওয়ার দাবিও জানান কেজরিওয়াল। 

কেজরির দাবি, সেখানে প্রচুর পরিমাণে করোনা পরীক্ষা করা হচ্ছে, আর তাই লকডাউন তুলে নেওয়ার পরেও যদি পরবর্তীতে করোনা পরিস্থিতি গুরুতর হয়, তাহলে তাও সামাল দিতে প্রস্তুত দিল্লি সরকার। তবে করোনা পরিস্থিতিতে এখনও গণপরিবহনে ছাড় দেননি দিল্লির মুখ্যমন্ত্রী। তবে বেশকিছুক্ষেত্রে শিথিলতা জারি করেছে দিল্লি সরকার। যেমন প্রাইভেট দু'চাকা, চার চাকার গাড়ি চলতে পারে। দু'চাকার গাড়িতে একজন ও চার চাকার গাড়িতে দু'জনের বেশি থাকবেন না। বেসরকারি অফিসও খোলা যাবে। তবে ৩৩ শতাংশের বেশি কর্মচারী যেন একসঙ্গে না থাকেন সেদিকে খেয়াল রাখতে হবে। 
'কোভিড-১৯-কে সঙ্গে নিয়েই চলতে হবে', তাই লকডাউন তুলে দেওয়ার আর্জি কেজরিওয়ালের 'কোভিড-১৯-কে সঙ্গে নিয়েই চলতে হবে', তাই লকডাউন তুলে দেওয়ার আর্জি কেজরিওয়ালের Reviewed by Odd Creator on May 04, 2020 Rating: 5
Powered by Blogger.