করোনাভাইরাসের জন্ম যে চিনের ল্যাবেই, তার প্রমাণ দিক আমেরিকা: বিশ্ব স্বাস্থ্য সংস্থা


Odd বাংলা ডেস্ক: সেই শুরুর দিন থেকে করোনা নিয়ে চিন এবং আমেরিকার মধ্যে চলেছে ঠান্ডাযুদ্ধ। আমেরিকা প্রথম থেকে দাবি করে আসছে যে করোনাভাইরাসের উৎপত্তি হয়েছে চিনেরই একটি ল্যাবরেটরি থেকেই। এই নিয়ে এর আগে একাধিক চিনের বিরুদ্ধে হুঁশিয়ারি জারি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এছাড়াও বরাবর চিনের ঝোল টেনে কথা বলার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের কথা বলেছেন ট্রাম্প। 

আর সেই কারণেই যে হু-কে দেওয়া আর্থিক সাহায্যেও কাঁটছাঁট করেছে আমেরিকা। পাশাপাশি চিনের বিরুদ্ধে ট্রাম্পের অভিযোগ ছিল যে প্রথম থেকে তথ্য গোপন করেছে, আর যার প্রমাণও রয়েছে আর সেই কারণেই গোটা বিশ্ব আজ মারণ অতিমারির সম্মুখীন হয়েছে। 

এরপরই পাল্টা মত পোষণ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। WHO- জানিয়েছে, আমেরিকার কাছে যদি প্রমাণ থাকে যে করোনাভাইরাস চিনের ল্যাবে তৈরি করা হয়েছে, তাহলে সে প্রমাণ আমেরিকা দিক। বিশ্ব স্বাস্থ্য সংস্থা আরও জানিয়েছে, চিনের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনেছে আমেরিকা কিন্তু এর সপক্ষে কোনও তথ্য প্রমাণ এখনও দিতে পারেনি আমেরিকা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে এই তথ্য প্রমাণ পেতে আগ্রহী তাঁরা। 
করোনাভাইরাসের জন্ম যে চিনের ল্যাবেই, তার প্রমাণ দিক আমেরিকা: বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসের জন্ম যে চিনের ল্যাবেই, তার প্রমাণ দিক আমেরিকা: বিশ্ব স্বাস্থ্য সংস্থা Reviewed by Odd Creator on May 05, 2020 Rating: 5
Powered by Blogger.