দিতে হবে 'করোনা ফি', তাই আজ থেকে ১৭% দাম বাড়ল মদের


Odd বাংলা ডেস্ক: সোমবার থেকে তৃতীয় দফার লকডাউনে প্রবেশ করেছে দেশ। তার সঙ্গে সঙ্গে সোমবার থেকেই দেশের গ্রিন এবং অরেঞ্জ জোনে খুলে দেওয়া হয়েছে মদের দোকান। আর তারপর থেকেই মদের দোকানগুলিতে চোখে পড়েছে উপচে পড়া ভিড়। সামাজিক দূরত্ব বিধিকে কার্যত বুড়ো আঙুল দেখিয়েই চলল মদ কেনা, কোথাও কোথাও আবার বিশৃঙ্খলার ছবিও স্পষ্ট। 

আর এর জেরে কোথাও আবার উলুধ্বনি দিয়ে আবার কোথাও বাজি ফাটিয়ে মদের দোকান খোলাকে সেলিব্রেট করল মানুষ। তবে এসব রুখতে এবার খানিকটা কড়া হল দিল্লি সরকার। আজ অর্থাত মঙ্গলবার থেকে অতিরিক্ত ৭০ শতাংশ হারে অতিরিক্ত 'করোনা ফি' বসানো হচ্ছে মদের দামের ওপর। 

মনে করা হচ্ছে এর ফলে মানুষের লাগামছাড়া ভিড় খানিকটা হলেও কম হতে পারে। পাশাপাশি একইসঙ্গে বাড়বে সরকারের আয়। মদের দামের ওপর এই অতিরিক্ত ট্যাক্স বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এই যেমন ধরুন কোনও মদের দাম ১০০০ টাকা হলে এবার তা বিক্রি করা হবে ১৭০০ টাকায়। করোনা অতিমারির জেরে চলতে থাকা লকডাউনের কারণে ব্যাপকভাবে ধাক্কা খাচ্ছে দেশের অর্থনীতি। তার মধ্যে এই সিদ্ধান্ত নেওয়ার ফলে সরকারের আয় বাড়বে বলেই মনে করা হচ্ছে।
দিতে হবে 'করোনা ফি', তাই আজ থেকে ১৭% দাম বাড়ল মদের দিতে হবে 'করোনা ফি', তাই আজ থেকে ১৭% দাম বাড়ল মদের Reviewed by Odd Creator on May 05, 2020 Rating: 5
Powered by Blogger.