সামাজিক দূরত্বকে অমান্য করে মদের দোকানে দীর্ঘ লাইন, ১৭ মে পর্যন্ত ১৪৪ ধারা জারি মুম্বইয়ে


Odd বাংলা ডেস্ক: তৃতীয় দফা লকডাউন চলবে আগামী ১৭ মে পর্যন্ত, আর ঠিক ততদিনের জন্য ফৌজদারি কার্যবিধি আইনানুসারে ১৪৪ ধারা জারি রইল মুম্বই শহরে। চিকিৎসাজনিত কারণ ছাড়া এক বা তার বেশি মানুষের কারণ ছাড়া কোনওরকম যাতায়াতের ওপর কঠোরভাবে স্থগিতাদেশ জারি করা হল। সন্ধে সাতটার পর থেকে পরের দিন সকাল ৮টার মধ্যে এই নিয়ম কার্যকর থাকবে। নিষেধাজ্ঞা না মানলে ৬ মাসের জেল।

নির্দেশিকা অনুসারে কেবল চিকিৎসাক্ষেত্রে জরুরীকালীন পণ্য ও পরিষেবা বহনকারী গাড়ি এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না। গত ১ মে তারিখেই কেন্দ্রীয় সরকারের তরফে তৃতীয় দফায় লকডাউন বাড়ানোর কথা ঘোষণা করে দেওয়া হয়েছিল। তবে তৃতীয় দফার লকডাউনে গ্রিন এবং অরেঞ্জ জোনে ছাড়ও দেওয়া হয়েছিল একাধিক বিষয়ে। 

আর এই ছাড়ের আওতায় ছিল মদের দোকানও। ছাড় মেনেইই মুম্বইয়ে একাধিক এলাকায় খুলে দেওয়া হয় মদের দোকান। আর এইসব মদের দোকানে ভিড় ছিল চোখে পড়ার মতো। যার ফলে লকডাউনে সামাজিক দূরত্ববিধিকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে বিশাল জমায়েত করেই চলছিল মদ কেনা-বেচা। আর তার জেরে তৈরি হওয়া বিশৃঙ্খলাকে রোধ করতে যথেষ্ট বেগ পেতে হয়েছিল মুম্বই পুলিশকে। আর সেই কারণে জারি করা হল ১৪৪ ধারা।
সামাজিক দূরত্বকে অমান্য করে মদের দোকানে দীর্ঘ লাইন, ১৭ মে পর্যন্ত ১৪৪ ধারা জারি মুম্বইয়ে সামাজিক দূরত্বকে অমান্য করে মদের দোকানে দীর্ঘ লাইন, ১৭ মে পর্যন্ত ১৪৪ ধারা জারি মুম্বইয়ে Reviewed by Odd Creator on May 05, 2020 Rating: 5
Powered by Blogger.