এবার থেকে সরকারি গণমাধ্যমে পাক অধিকৃত কাশ্মীরের আবহাওয়ার রিপোর্ট সম্প্রচার শুরু হল


Odd বাংলা ডেস্ক: দুরদর্শন এবং অল ইন্ডিয়া রেডিওর সংবাদ বুলেটিনে শুক্রবার থেকে পাক অধিকৃত কাশ্মীরের আবহাওয়ার পূর্বাভাস দেওয়া শুরু হল। জানা গিয়েছে, পাক অধিকৃত কাশ্মীরের মীরপুর, মুজফফরপুর এবং গিলগিট-বালতিস্তানের আবহাওয়ার রিপোর্ট নিয়মিত সংবাদ বুলেটিনে সম্প্রচারিত হবে।

আরও জানা গিয়েছে, শীঘ্রই বেসরকারি সংবাদ সংস্থাগুলিও যাতে এটি অনুসরণণ করতে পারবে। প্রসঙ্গত গত মঙ্গলবার থেকে ভারতের আবহাওয়া অধিদফতরের জম্মু ও কাশ্মীর মহকুমার আবহাওয়ার রিপোর্টের মধ্যে পাক অধিকৃত কাশ্মীরকে অন্তর্ভূক্ত করা হয়েছে, যার মধ্যে পড়ছে কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখও। 

বিশেষজ্ঞদের দাবি পাক-অধিকৃত কাশ্মীর যে আদতে ভারতেরই অংশ, তা বোঝাতেই এসেখানকার আবহাওয়া আপডেট সম্প্রচার করতে শুরু করল দূরদর্শন ও অল ইন্ডিয়ায় রেডিয়ো। প্রসঙ্গত, অল ইন্ডিয়া রেডিয়োর সব প্রধান বুলেটিনেই থাকে আবহওয়ার আপডেট। পাশাপাশি ডিডি নিউজেও প্রতিদিনি সকাল-বিকেলের নিউজ বুলেটিনে আবহাওয়ার রিপোর্ট দেওয়া হয়ে থাকে। তবে  আইএমডি মহাপরিচালক মৃত্যুঞ্জয় মহাপাত্র একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে বলেছিলেন যে, এটি প্রথমবার নয় যখন সরকারি নিউজ বুলেটিনে পাক অধিকৃত কাশ্মীরের আবহাওয়ার পূর্বাভাস দেওয়া হচ্ছে।
এবার থেকে সরকারি গণমাধ্যমে পাক অধিকৃত কাশ্মীরের আবহাওয়ার রিপোর্ট সম্প্রচার শুরু হল এবার থেকে সরকারি গণমাধ্যমে পাক অধিকৃত কাশ্মীরের আবহাওয়ার রিপোর্ট সম্প্রচার শুরু হল Reviewed by Odd Creator on May 09, 2020 Rating: 5
Powered by Blogger.