সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন বয়কট করল কোকাকোলা, আগামী ৩০ দিন বন্ধ থাকবে অ্যাডভার্টাইসমেন্ট


Odd বাংলা ডেস্ক: আন্তর্জাতিক বিজ্ঞাপনে প্রভাব বিস্তারকারী ব্র্যান্ড কোকা-কোলা জানিয়েছে সোশ্যাল মিডিয়ায় আগামী ৩০ দিনের জন্য অন্তত বিজ্ঞাপন দেওয়া বন্ধ রাখবেন তাঁরা। কোকা-কোলা প্রতিষ্ঠানের সিইও এবং চেয়্যারম্যান জেমস কুইনসি একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, বর্ণবিদ্বেষের কোনও স্থান নেই এবং সোশ্যাল মিডিয়াতেও বর্ণবিদ্বেষের কোনও জায়গা নেই। সামাজিক যোগাযোগের কোম্পানিগুলোকে আরও বেশি দায়িত্বশীল ও স্বচ্ছ হতে হবে। কোকা–কোলা বিজ্ঞাপন বন্ধ করে বিজ্ঞাপন নীতিমালা পর্যালোচনা করবে।

প্রসঙ্গত, কোকা–কোলা ছাড়াও ইউনিলিভার তাদের বেশ কিছু পণ্যের বিজ্ঞাপন ফেসবুকে বন্ধ করে দেওয়ার কথা জানিয়েছে। জানা গিয়েছে, এ বছরে তারা ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে বিজ্ঞাপন প্রদর্শন করবে না। তবে তারা এও জানান যে, এই বিজ্ঞাপন বন্ধ রাখা মানে এই নয় যে, তারা আফ্রিকান-মার্কিন এবং সিভিল সোসাইটি দলের মুভমন্টে যোগ দিয়েছেন।ন্যাশনাল অ্যাসোসিয়েশন ফর দি অ্যাডভান্সমেন্ট অব দি কালারড পিপল(এনএএসিপি)এর সঙ্গে গড়ে ওঠা এর জোট ফেসবুকে বিজ্ঞাপন দেওয়া বন্ধ রাখার আহ্বান জানিয়েছে। তারা স্টপ হেট ফর প্রফিট হ্যাশট্যাগ ব্যবহার করছে। তাদের লক্ষ্য এই ধরণের প্ল্যাটফর্মে যারা ঘৃণা, বর্ণবাদ ও হিংসা ছড়াচ্ছে তাদের নিয়ন্ত্রণে একটি দল তৈরি করা।

জানা গিয়েছে ফেসবুকে কিছু হিংসাত্মক কনটেন্ট ছড়িয়ে পড়ায় কিছু মানুষ চরম ভোগান্তির শিকার হয়েছেন, আর সেই কারণেই প্রতিষ্ঠানগুলিকে সঠিক ও স্পষ্ট পদক্ষেপ নিতে হবে। এই বিষয়ে ফেসবুক জানিয়েছে, ঘৃণা ছড়াতে পারে এমন উপাদান সমৃদ্ধ বিজ্ঞাপন তাদের তরফে নিষিদ্ধ করে দেওয়া হবে। 
সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন বয়কট করল কোকাকোলা, আগামী ৩০ দিন বন্ধ থাকবে অ্যাডভার্টাইসমেন্ট সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন বয়কট করল কোকাকোলা, আগামী ৩০ দিন বন্ধ থাকবে অ্যাডভার্টাইসমেন্ট Reviewed by Odd Creator on June 27, 2020 Rating: 5
Powered by Blogger.