এবার চিনের বিরুদ্ধে তদন্ত শুরু FBI-এর, আগামীতে প্রকাশ হতে পারে চাঞ্চল্যকর তথ্য



Odd বাংলা ডেস্ক: যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) ২ হাজারের বেশি সক্রিয় তদন্ত পরিচালনা করছে যেগুলোর সঙ্গে চিনের কমিউনিস্ট পার্টির সম্পৃক্ততা আছে। গত বুধবার এফবিআই- এর পরিচালক ক্রিস্টোফার রে ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাতকারে এ কথা বলেন। এছাড়া সাক্ষাৎকারে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের অর্থনীতি ও গণতান্ত্রিক নীতির জন্যে সবেচেয়ে বড় হুমকি চিন। সেইসঙ্গে তিনি চিনা বানিজ্য চোরাবৃত্তি ও গুপ্তচরবৃত্তির ঝুঁকি সম্পর্কে সর্তক করেছেন।

এফবিআই'র এই পরিচালক আরও বলেন, এমন কোন দেশ নেই যা যুক্তরাষ্ট্রে নতুন উদ্ভাবন, অর্থনৈতিক নিরাপত্তা ও গণতান্ত্রিক নীতির জন্য এত ব্যাপক ও বিস্তৃতভাবে হুমকি স্বরূপ, কিন্তু চিন সেই দেশ। ক্রিস্টোফার রে জানান, চিন বিভিন্ন উপায়ে যুক্তরাষ্ট্র থেকে তথ্য সংগ্রহ করছে। সেটা কখনো সরকারি কর্মকর্তাকে ব্যবহার করে বা ব্যবসায়ী, শীর্ষ বিজ্ঞানী, উচ্চ পর্যায়ের শিক্ষাবিদের দ্বারা। এদের প্রত্যেকেই যুক্তরাষ্ট্রের উদ্ভাবন এবং গোপনীয় তথ্য চুরি করে চিনে পাচার করছে। এছাড়া করোনাভাইরাসের উৎসের অনুসন্ধানে এফবিআইয়ের অবশ্যই ভূমিকা আছে বলে জানান রে। তবে এ সম্পর্কে বিস্তারিত তিনি কিছু বলেননি। রিপাব্লিক ওয়ার্ল্ড, ওয়াশিংটন এক্সামিনার।
এবার চিনের বিরুদ্ধে তদন্ত শুরু FBI-এর, আগামীতে প্রকাশ হতে পারে চাঞ্চল্যকর তথ্য এবার চিনের বিরুদ্ধে তদন্ত শুরু FBI-এর, আগামীতে প্রকাশ হতে পারে চাঞ্চল্যকর তথ্য Reviewed by Odd Bangla Editor on June 27, 2020 Rating: 5
Powered by Blogger.