১০ তলা থেকে শিশু নিক্ষেপ : তরুণের ১৫ বছরের জেল



Odd বাংলা ডেস্ক: লন্ডনের আধুনিক আর্ট গ্যালারি টেট মডার্নের ১০ তলার বারান্দা থেকে ছয় বছরের একটি ছেলেকে ছুঁড়ে ফেলে দিয়েছিল জন্টি ব্রেভারি নামের এক ব্যক্তি। এই অপরাধে তার ১৫ বছরের কারাদণ্ড হয়েছে। ব্রেভারি নামের ওই ব্যক্তি শিশুটিকে হত্যাচেষ্টার কথা স্বীকার করলে লন্ডনের একটি আদালতে এই সাজা দেন।

১৮ বছর বয়সী জন্টি ব্রেভারি লন্ডনের নর্থহল্ট নামক এলাকার বাসিন্দা। তিনি গত বছরের আগস্ট মাসে পরিকল্পিতভাবে শিশুদের হত্যা করার জন্য আর্ট গ্যালারি টেট মডার্নে হামলা চালান। পরে এক ছয় বছর বয়সী শিশুকে ১০ তলা থেকে ফেলে দেন। ভুক্তভোগীর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। এত তার মৃত্যু হয়নি ঠিকই কিন্তু এখনো সুস্থ হয়ে ওঠেনি। সে আর স্বাভাবিক জীবনে ফিরবে কি-না তাও বলা যাচ্ছে না।

গত বছরের আগস্ট মাসের ৪ তারিখ এই ঘটনা ঘটনা ব্রেভারি। প্রসিকিউটর ডিয়না হের বলেন, ওই দিন আসামি শিশুটিকে ধরে ফেলে। পরে বিনা দ্বিধায় তাকে সোজা রেলিংয়ের দিকে নিয়ে যায় এবং নিচে ফেলে দেয় ব্রেভারি। তিনি জানান, বিল্ডিংটির পঞ্চম তলার বারন্দায় শিশুটি আটকে যায়। তার মাথা নিচের দিকে ছিল। ওই শিশুটি ৩০ মিটার উঁচু থেকে পড়ে বেঁচে ফিরেছে। কিন্তু মস্তিষ্কে রক্তক্ষরণসহ বেশ কয়েকটি হাড় ভেঙে গেছে তার। এর ফলে তার হয়তো সারা জীবন হুইলচেয়ারেই বসে খাটাতে হতে পারে। লন্ডন ক্রিমিনাল কোর্টের বিচারক ম্যাক গুওয়ান বলেন, জন্টি ব্রেভারির ইচ্ছে ছিল শিশুটিকে হত্যা করা। ছয় বছরের শিশুটিকে প্রায় হত্যা করেই ফেলেছিল। কিন্তু শিশুটি হত্যা করতে পারেনি। বেঁচে গেছে তবে ছোট্ট শিশুটি এক ধরনের স্থায়ী চোট পেয়েছে।
১০ তলা থেকে শিশু নিক্ষেপ : তরুণের ১৫ বছরের জেল ১০ তলা থেকে শিশু নিক্ষেপ : তরুণের ১৫ বছরের জেল Reviewed by Odd Bangla Editor on June 27, 2020 Rating: 5
Powered by Blogger.