করোনা রুখতে নতুন দাওয়াই, রবিবার করে সম্পূর্ণ লকডাউন পালন করবে এই রাজ্য


Odd বাংলা ডেস্ক: করোনাভাইরাস পরিস্থিতি পর্যালোচনার জন্য কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা একটি বৈঠক আয়োজন করেছিলেন, সেই বৈঠকের পর রাজ্য সরকারের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে,  আগামী ৫ জুলাই থেকে প্রতি রবিবার করে কর্ণাটকে সম্পূর্ণ লকডাউন রাখা হবে। কেবল বেঙ্গালুরুতে একদিনে ৫৯৬ জন করোনা পজিটিভের সন্ধান পাওয়া যাওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছে কর্ণাটক সরকার। জাননো হয়েছে রবিবার কোনওরকম বাইরে বেরিয়ে কোনওরকম কাজকর্মের অনুমতী দেওয়া হবে না। 

পাশাপাশি বদলে যাচ্ছে নাইট কারফিউ-এর সময়ও। আগে যেখানে রাত ৯টা থেকে শুরু হত নাইট কারফিউ, এবার থেকে রাত ৮টা থেকে নাইট কারফিউ শুরু হয়ে চলবে পরের দিন ভোর ৫টা পর্যন্ত। পাশাপাশি সমস্ত সরকারি দফতরের কাজের দিন সংখ্যা কমিয়ে সপ্তাহে পাঁচদিন করে দেওয়া হয়েছে, শনিবারও ছুটি ঘোষণা করা হয়েছে। 

সেরাজ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তথা ৯১৮টি নতুন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। যার ফলে কর্ণাটকে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১১ হাজার ৯২৩! এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭ হাজার ২৮৭ জন। এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৯১ জন। 

জানা গিয়েছে শহরে মুদির দোকানগুলিতে ভিড় বা জন সমাগম এড়াতে আরও বেশি করে পাইকারি সবজি বাজার স্থাপনের কথা ভাবা হয়েছে। পাশাপাশি করোনা রোগীদের পরিষেবা দেওয়ার জন্য আরও বেশি করে বেড এবং অ্যাম্বুলেন্সের সংখ্যাও বাড়ানোর চেষ্টা চলছে। 
করোনা রুখতে নতুন দাওয়াই, রবিবার করে সম্পূর্ণ লকডাউন পালন করবে এই রাজ্য করোনা রুখতে নতুন দাওয়াই, রবিবার করে সম্পূর্ণ লকডাউন পালন করবে এই রাজ্য Reviewed by Odd Creator on June 28, 2020 Rating: 5
Powered by Blogger.