সাবধান, নতুন করে হানা দিতে আসছে পঙ্গপাল, সতর্ক করল গুরুগ্রাম সরকার


Odd বাংলা ডেস্ক: গত কয়েক মাসে উত্তর ও পশ্চিম ভারতে পঙ্গপালের হানা বেড়েছে। সাধারণ মানুষের পাশাপাশি চাষীরা ব্যপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন। আর এবার আরও একবার পঙ্গপাল হানা দিতে চলেছে গুরুগ্রামে। গ্রামবাসীদের উদ্দেশে সতর্কতা জারি করেছেন গুরুগ্রাম প্রশাসন। 

প্রশাসনের তরফে জানানো গয়েছে গুরুগ্রাম এবং তার সংলগ্ন হরিয়ানা জেলাতেও হানা দিতে পারে পঙ্গপাল। এই পরিস্থিতিতে শব্দ করে পঙ্গপাল তাড়ানোর নির্দেশ দিয়ে প্রশাসন। জানা গিয়েছে, পঙ্গপালের একটি ঝাঁক মহেন্দ্রগড় জেলায় প্রবেশ করেছে, আর সেখান থেকে শীঘ্রই রেওয়াড়ি সীমান্তে পৌঁছে যাবে। আর এই পরিস্থিতিতে গুরুগ্রাম প্রশাসনের তরফে নির্দেশ দিয়েছেন ঘরে দরজা, জানলা যেন বন্ধ করে রাখা হয় এবং পঙ্গপাল হানা দিলেই থালা, ঘণ্টা বাসন, টিন, ঢোল যে যা পারেন বাজান। তাহলে এক জায়গায় বেশিক্ষণ থাকতে পারবে না পঙ্গপালের দল।

পাশাপাশি চাষীরা যেন জীবাণুনাশক স্প্রে এবং পাম্প প্রস্তুত রাখেন। পঙ্গপাল এলেই কোনও উঁচু জায়গা থেকে তারা যেন সেই জীবাণুনাশক ছড়াতে থাকেন।
সাবধান, নতুন করে হানা দিতে আসছে পঙ্গপাল, সতর্ক করল গুরুগ্রাম সরকার সাবধান, নতুন করে হানা দিতে আসছে পঙ্গপাল, সতর্ক করল গুরুগ্রাম সরকার Reviewed by Odd Creator on June 27, 2020 Rating: 5
Powered by Blogger.