করোনায় আক্রান্ত ছাগপালক, কোয়ারেন্টাইনে পাঠানো হল ৪৭টি ছাগলকে


Odd বাংলা ডেস্ক: করোনা পজিটিভ এক ছাগপালক, আর তারপরই কোয়ারেন্টাইন করে রাখা হল ৪৭টি ছাগলকে। ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরু থেকে ১২৭ কিলোমিটার দূরে টুমাকুরু জেলার গোডেকেরে গ্রামে। সূত্রের খবর, চিক্কান্যায়াকানাহাল্লি তালুকের অন্তর্গত ওই গ্রামে প্রায় ৩০০টি বাড়ি মিলিয়ে জনসংখ্যা ১০০০-এর মতো। সম্প্রতি ওই গ্রামের ২ জন এবং এক ছাগপালক করোনা পজিটিভ সনাক্ত করা হয়েছে। এই ঘটনার পর ওই ছাগপালকের চারটি ছাগল মারা যাওয়ায় গ্রামের মানুষ নড়েচড়ে বসেছে! 

গ্রামের পশু স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং পশু চিকিৎসকরা মঙ্গলবার ওই গ্রামে এসে ছাগলগুলির সোয়্যাব সংগ্রহ করে নিয়ে গিয়েছেন এবং ছাগলগুলিকে আগামী ১৪ দিনের জন্য গ্রামের বাইরে একটি জায়গায় কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। যদিও কাজটা খুব একটি সহজ ছিল না। কারণ গ্রামবাসীরা প্রথমে পশু স্বাস্থ্য বিশেষজ্ঞদের আটকে দেন। কারণ প্রথমে গ্রামবাসীরা ভেবেছিলেন ছাগলগুলিকে হয়তো হত্যা করার জন্য এসেছে তারা। 

কিন্তু তারপর স্বাস্থ্য আধিকারিকরা তাঁদের বোঝান যে, ছাগলগুলি গোটা গ্রামবাসীর জন্য বিপজ্জনক হতে পারে। আর সেই কারণেই তাদের কোয়ারেন্টাইন করে রাখাটা জরুরী। এরপর রাজি হন গ্রামবাসীরা। তবে যে ছাগলগুলি মারা গিয়েছে, তার কারণ করোনাই কি না, তার জন্য মৃত ছাগলগুলির ময়নাতদন্ত করা হবে বলে জানিয়েছেন, পশুস্বাস্থ্য বিভাগের সচিব পি মনিভান্নান। আর তা পরীক্ষা জন্য মৃত ছাগলের সোয়্যাব নমুনা সোয়াব নমুনা বেঙ্গালুরুর ইনস্টিটিউট অফ অ্যানিম্যাল হেলথ অ্যান্ড ভেটেরিনারি বায়োলজিকসকে পাঠানো হয়েছে।
করোনায় আক্রান্ত ছাগপালক, কোয়ারেন্টাইনে পাঠানো হল ৪৭টি ছাগলকে করোনায় আক্রান্ত ছাগপালক, কোয়ারেন্টাইনে পাঠানো হল ৪৭টি ছাগলকে Reviewed by Odd Creator on July 01, 2020 Rating: 5
Powered by Blogger.