পরিস্থিতি খতিয়ে দেখতে লাদাখে প্রধানমন্ত্রী, সেনাবাহিনীর পাশে থাকার আশ্বাস মোদীর


Odd বাংলা ডেস্ক: গত ১৫ জুন ভারত-চিন সেনা সংঘর্ষে প্রাণ হারিয়েছিন ২০ জন ভারতীয় জওয়ান। এরপর আজ গোটা পরিস্থিতি স্বচক্ষে খতিয়ে দেখার জন্য লে-তে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি সরকারি বিবৃতিতে জানানো হয়েছে এদিন খুব ভোরেই ওই এলাকায় পৌঁছে যান তিনি। সেখানে পদাতিক সেনা, বায়ুসেনা এবং আইটিবিপি (ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশ) কর্মীদের সঙ্গে নানা বিষয়ে কথাবার্তা বলেছেন। যে এলাকায় (নিমু) তিনি এখন আছেন সেটি সমুদ্রপৃষ্ঠ থেকে ১১,০০০ ফুট ওপরে, জ্যানস্কর রেঞ্জের ওই এলাকা খুবই দুর্গম। 

প্রসঙ্গত, গত ১৫ জুন লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত-চিন সেনার মুখোমুখি সংঘর্ষে এক কর্নেল-সহ শহিদ হন ২০ জন সেনা জওয়ান। এরপর থেকেই গোটা দেশ জুড়ে তীব্র চিনবিরোধী মনোভাব তৈরি হয়। এরপর প্রধানমন্ত্রী মন কি বাত অনুষ্ঠানে এসে লাদাখ সংঘর্ষ নিয়ে বার্তা দিয়ে বলেন যে, যারা ভারতের ভূখণ্ডে তাকানোর সাহস দেখিয়েছন, তাদের যোগ্য জবাব দিয়েছে ভারতীয় সেনা। ভারত জানে কীভাবে কারও সঙ্গে বন্ধুতা রাখতে হয় এবং কীভাবে কার সঙ্গে যুদ্ধ করতে হয়। 

তবে এসবের মধ্যেও শান্তি ফেরাতে দু-দেশের মধ্যে সামরিক স্তরে বৈঠক হলেও আজ পর্যন্ত কোনও সমাধানসূত্র পাওয়া যায়নি। এদিকে দু-দেশের মধ্যে উত্তেজনা ক্রমশই বাড়ছে। দুই দেশই সীমান্তে আরও বেশি করে সেনা নিযুক্ত করেছে। 
Blogger দ্বারা পরিচালিত.