পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৭০ হাজার পেরিয়ে গেল, মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়াল


Odd বাংলা ডেস্ক: শেষ ২৪ ঘণ্টায় এরাজ্যে নতুন করে প্রায় আড়াই হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা ৭০ হাজারের গণ্ডি পেরিয়ে গেল। সেইসঙ্গে শেষ একদিনে এই মারণ ভাইরাসে প্রাণ গিয়েছে ৪৫ জনের। রাজ্যের মধ্যে কলকাতাতেই সংক্রমণের ঘটনা সবচেয়ে বেশি। তবে নয়া সংক্রমণের রেকর্ডে উত্তর ২৪ পরগনা কলকাতার সঙ্গে সমানতালে চলেছে। 

শুক্রবার নবান্ন থেকে প্রকাশিত বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৯৬ জন। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ হাজার ১৮৮ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ৪৫ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ফলে এখনও পর্যন্ত মোট ১ হাজার ৫৮১ জন করোনার বলি হলেন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৮ হাজার ৩৭৪ জন। বাংলায় করোনা মুক্তির হার ৬৮.৯২ শতাংশ। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে ২০ হাজার ২৩৩ জন কোভিড রোগীর। তবে সুস্থ হয়ে ওঠার হারে অবশ্য কেন্দ্রের মাত্রাকে ছাপিয়ে গিয়েছে রাজ্য। 

এরাজ্যের মধ্যে আক্রান্ত এবং মৃতের সংখ্যা সর্বাধিক কলকাতায়। গত ২৪ ঘণ্টায় শহরে আক্রান্ত হয়েছেন আরও ৬৭০ জন। ফলে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৬৩৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ হাজার ৫০৬ জন। করোনায় প্রাণ গিয়েছে ৭৬০ জনের। আক্রান্ত এবং মৃতের সংখ্যা কলকাতার পরে সবথেকে বেশি উত্তর ২৪ পরগনা জেলায়। সেজেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ হাজার ১৩১ জন। মৃত্যু হয়েছে ৩৪১ জনের।
Blogger দ্বারা পরিচালিত.