কোথায় করোনা! পুত্রসন্তান লাভের আশায় শ'য়ে শ'য়ে পূণ্যার্থীর ভিড় মেলায়!


Odd বাংলা ডেস্ক: করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ ইতিমধ্যেই বইতে শুরু করে দিয়েছে ভারতের একাধিক রাজ্যে। আর এরই মধ্যে ছত্তিশগড়ে অনুষ্ঠিত মাদাই মেলায় দেখা গেল শতাধিক মানুষের ভিড়। জানা গিয়েছে এই মেলাটি সেখানে প্রতি বছরই হয়ে থাকে। তবে এবার করোনা আবহেও মানুষের এমন উপচে পড়া ভিড় দেখে বাড়ছে উদ্বেগ। 

ছত্তিশগড়ের  ধামতারি জেলার ৬৬ কিলোমিটার দক্ষিণে অবস্থিত রাইপুরে দিওয়ালির পরের শনিবার অর্থাৎ আজ আয়োজন করা হয়েছিল এই মেলার। জানা গিয়েছে, এই অনুষ্ঠানটি বিশেষত সেইসব দম্পতিদের মধ্যে জনপ্রিয় যাঁরা পুত্র কামনা করেন। স্থানীয় বিশ্বাস অনুসারে, বিবাহিত মহিলারা যদি ধমতারীর অঙ্গরমতী দেবতার মন্দিরে নৈবেদ্য নিয়ে আসেন মাঠিতে উপুর হয়ে খোলা চুলে শুয়ে পড়েন এবং বৈগা উপজাতির লোকেরা ওইসব মহিলাদের পিঠের ওপর দিয়ে হেঁটে যান তাহলেই একমাত্র তাঁরা পুত্র সন্তানের জন্ম দেবেন। 

জানা গিয়েছে, করোনা মহামারীর মধ্যে এই মেলায় প্রায় ২০০ মহিলার জমায়েত হয়েছিল। সামাজিক দূরত্ববিধি তো দূরে থাক। অগণিত মানুষ ধাক্কাধাক্কি করে এই ব্রতে অংশ নিয়েছিলেন। 
কোথায় করোনা! পুত্রসন্তান লাভের আশায় শ'য়ে শ'য়ে পূণ্যার্থীর ভিড় মেলায়! কোথায় করোনা! পুত্রসন্তান লাভের আশায় শ'য়ে শ'য়ে পূণ্যার্থীর ভিড় মেলায়! Reviewed by Odd Creator on নভেম্বর ২১, ২০২০ Rating: 5
Blogger দ্বারা পরিচালিত.