বাংলার ভোট শান্তিপূর্ণ হওয়ার দাবিতে ১৭০০ কিমি সাইকেল চালিয়ে দিল্লি গেলেন বাংলার ২ যুবক


Odd বাংলা ডেস্ক: ১৭ দিনে ১৭০০ কিলোমিটার সাইকেল চালিয়ে দিল্লি পৌঁছলেন এরাজ্যের দুই যুবক। বাংলায় শান্তিপূর্ণ ভোটের বার্তার দাবিতেই এই পদক্ষেপ নিলেন পুর্ব মেদিনীপুর কাঁথির বাসিন্দা কৃষ্ণেন্দু বেরা এবং অর্পন ত্রিপাটি। বাংলায় ভোট যেন শান্তিপূর্ণ হয় -এটাই একমাত্র দাবি তাঁদের। 

বাংলার ভোটে চিরাচরিত অশান্তি, এবং রক্তক্ষয়ী এই গণতান্ত্রিক উৎসব বন্ধ করে শান্তি প্রতিষ্ঠার লক্ষেই দিল্লীতে নির্বাচন কমিশনারের কাছে দাবি তোলেন দিলেন দু'জনে। আর এর জন্য ১৭০০ কিলোমিটার পথ বাইসাইকেলে পাড়ি দিতে হয় তাঁদের। এই মিশনের নাম দিয়েছেন 'সংকল্প যাত্রা'। পাশাপাশি দেশের মানুষ যাতে নিশ্চিন্তে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেই বিষয় নিশ্চিত করার দাবিতে দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দপ্তরেও চিঠি দিয়েছেন বাংলার দুই যুবক।

প্রসঙ্গত, ৮ দফা ভোটের এক দফা মাত্র শেষ হয়েছে। বাকি এখনও আরও ৭ দফা ভোট। সেই নির্বাচন যেন শান্তিপূর্ণ ভাবে মিটতে পারে সেই দাবি নিয়েই নির্বাচন কমিশনের কাছে পৌঁছাতে চান তাঁরা। বাংলার ভোটে শান্তির বার্তা নিয়ে দিল্লি যাওয়ার জন্য গত ২৭ মার্চ নিজেরাই নিজেদের ভোট দিতে পারেননি তাঁরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.