ছেলের লাশ খুঁজে পেতে ৯ মাস ধরে মাটি খুঁড়ছেন বাবা

Odd বাংলা ডেস্ক: এক বছর আগে একদল লোকের হাতে অপহৃত হন এক ভারতীয় সেনা। ছেলে বেঁচে নেই জেনেও ছেলের লাশের সন্ধান পেতে ৯ মাসেও হাল ছাড়েননি এই সেনাসদস্যের বাবা। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের ঘটনা এটি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি’র এক প্রতিবেদনে জানা গেছে, ওই সেনাসদস্যের বাবার নাম মনজুর আলী ওয়াগে। অপহরণের সংবাদ শোনার পরের দিনই পুলিশ তার ছেলের গাড়ির পোড়া অংশ উদ্ধার করে। সেখান থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরেই একটি আপেল বাগানের ভেতরে ছেলের বাদামিরঙা রক্তমাখা, ছিন্নভিন্ন শার্ট পাওয়া যায়।

ওই সেনাসদস্যের পরিবার জানায়, ২০২০ সালের ২ আগস্ট হিমালয়ের জেলা শোপিয়ানে ২৪ বছর বয়সী শাকির মনজুর নিজের পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে আসেন। ভারতীয় সেনাবাহিনী থেকে নিজের মূল ক্যাম্পে ফিরছিলেন তিনি। সেখান থেকে ১৭ কিলোমিটার দূরবর্তী একটি স্থানে একদল বিদ্রোহী তার গাড়ি আটকায়।

ঘটনার প্রত্যক্ষদর্শী শাকিরের ছোটভাই শাহনেওয়াজ মনজুর জানান, বিদ্রোহীরা গাড়ির ভেতরে জোর করে ঢুকে পড়ে এবং তাকে নিয়ে গাড়িটি চালিয়ে চলে যায়। এরপর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

এরপর শাহনেওয়াজ মোটরবাইকে বাড়ি ফেরার সময় উল্টোদিক থেকে শাকিরের গাড়িকে আসতে দেখেন। তখন গাড়িভর্তি ছিল অচেনা লোক। বাইক থামিয়ে শাহনেওয়াজ চিৎকার করে বলে ওঠেন, তুমি কোথায় যাচ্ছ? উত্তরে তার ভাই বলেন, আমার পেছনে পেছনে এসো না।

এদিকে শাকিরের নিখোঁজ হওয়ার কিছুদিন পরেই তার পরিবার একটি লাশ খুঁজে পায়। কিন্তু পরে দেখা যায়, সেটি গ্রামের একজন প্রবীণ ব্যক্তির লাশ এবং তিনিও বিদ্রোহীদের হাতে খুন হয়েছেন।

স্থানীয় পুলিশ দিলবাগ সিং দাবি করেন, শাকিরকে খোঁজার কার্যক্রম এখনো চলছে। যদিও তিনি তদন্তের ব্যাপারে কিছুই জানাতে রাজি হননি।

এদিকে ছেলের সন্ধান করতে করতে ক্লান্ত বাবা ও তার পরিবার এখন মাজার ও হুজুরদের কাছে ধর্ণা দিচ্ছেন। তাদের আশা, অলৌকিক ক্ষমতাসম্পন্ন কোনো ব্যক্তি হয়তো তার ছেলের মৃতদেহের সন্ধান দিতে পারবেন।

শাকির মনজুরের বাবা ওয়াগে আরো বলেন, যখনই নতুন কোনো উৎস পাবেন, তিনি আবার মাটি খনন শুরু করবেন।

কান্না বিজড়িত কণ্ঠে তিনি আরো বলেন, ওর রক্তমাখা শার্ট যেদিন পেলাম, সেদিনই বুঝেছি সে আর বেঁচে নেই। আমরা ওর শেষকৃত্যও করেছি। কিন্তু যতদিন বেঁচে থাকব, আমি আমার ছেলেকে খুঁজব।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.