সুখবর, সেরে উঠলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য


Odd বাংলা ডেস্ক: রাজ্যবাসী স্বস্তি বাড়িয়ে সুস্থ হয়ে উঠছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বর্তমানে কাশির সমস্যা অনেকটাই কমেছে। অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা বেড়েছে। জানা গিয়েছে, তাঁর SPO2 লেভেল ৯৫%, রক্তে শর্করার পরিমাণও স্বাভাবিক, হৃদস্পন্দনও স্বাভাবিক।বর্তমানে ইউরিনের মাত্রাও স্বাভাবিক রয়েছে বুদ্ধদেবের। কথা বলতেও আর কষ্ট হচ্ছে না তাঁর। খাবার খাচ্ছেন নিজেই। পাশাপাশি রেমডেসিভিরের ডোজ সম্পূর্ণ করেছেন তিনি। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গত রাতে ভালো ঘুম হয়েছে বর্ষীয়ান রাজনীতিবিদের। অর্থাৎ সার্বিকভাবে সুস্থ হয়ে উঠছেন বুদ্ধদেব। তবে আরও ২৪ ঘন্টা তাঁকে পর্যবেক্ষণে রাখা হচ্ছে।

উডল্যান্ডস হাসপাতালের সর্বশেষ বুলেটিন জানান দিচ্ছে, বুদ্ধদেব ভট্টাচার্যের বাইপ্যাপ সাপোর্টে অক্সিজেনের মাত্রা কমিয়ে করা হয়েছে ১-২ লিটার প্রতি ঘণ্টা। নিয়ন্ত্রণে রয়েছে রক্তচাপ, সুগার লেভেল। গতকালই হাসপাতালের তরফ থেকে জানানো হয়, কয়েকদিন ধরে তাঁর শুকনো কাশি হওয়ায় বুকের এক্স-রে করা হয়। তাঁর বুকের সংক্রমণ যে আগের তুলনায় খারাপ দিকে গড়ায়নি, এ কথাও জানিয়েছিল উডল্যান্ডস কর্তৃপক্ষ। 

সব কিছু ঠিক থাকলে শীঘ্রই তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হতে পারে বলেও চিন্তাভাবনা করছেন চিকিৎসকরা। যদিও এর জন্য তাঁকে বিশেষ পর্যবেক্ষণে রেখে শারীরিক অবস্থা খুঁটিয়ে দেখতে চাইছে হাসপাতাল কর্তৃপক্ষ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.