এবার বাড়িতে বসেই ফোন নাম্বারের সাথে পারবেন আধার কার্ড লিংক করতে !

Odd বাংলা ডেস্ক: বর্তমানে আধার কার্ড ভারতীয় নাগরিকদের অতি প্রয়োজনীয় নথি। এই কার্ডের সাহায্যে সরকারি বিভিন্ন কাজে সুবিধা হয়। বর্তমানে আধার কার্ড কে ব্যাংক একাউন্ট, রেশন কার্ড, প্যান কার্ড ও মোবাইল নাম্বারের সাথে লিংক করাতে হয়। এইসব কাজ করানোর জন্য নির্দিষ্ট কার্যালয়ে যেতে হয়। এইসব কার্যালয় প্রতিটি জায়গায় এভেলেবেল নয়। যে কারণে সাধারণ মানুষকে হয়রানির শিকার হতে হয়।

কিন্তু আধার কার্ড সাধারণ মানুষের অত্যাবশ্যক নথি হওয়ায় লিঙ্ক না করে উপায় নেই। সাধারণ মানুষকে হয়রানির হাত থেকে বাঁচাতে এইবার সরকার থেকে এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়া হয়েছে। এবার থেকে আপনি বাড়িতে বসেই আপনার রেশন কার্ড, প্যান কার্ড, ব্যাংক একাউন্ট ও ফোন নাম্বার লিঙ্ক করতে পারবেন আঁধার কার্ডের সাথে। আধার কার্ডে একাধিক ভুল থাকার কারণে ও মোবাইল নাম্বার লিংক না থাকার কারণে অনেকেই সরকারি বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

কিন্তু বর্তমানে সরকারের নেওয়া এই পদক্ষেপ থেকে ভবিষ্যতে সাধারণ মানুষ লাভবান হবে বলে আশাবাদী অনেকেই। এবার বাড়িতে বসেই নিজেদের আধার কার্ডের ভুল সংশোধন করতে ও নিজেদের সরকারি অন্যান্য নথির সাথে লিংক করতে UIDAI ইন্ডিয়া পোষ্টের সাথে টাই আপ করেছে। এই বিষয়ে সম্প্রতি কেন্দ্রীয় যোগাযোগমন্ত্রক টুইটও করেছেন। আধার কার্ডের বিভিন্ন কাজের জন্য পোস্টম্যানেরা আপনার বাড়িতে গিয়েই কাজটি করে দেবেন।

এর জন্য বিশদে জানতে http://ippbonline.com ওয়েবসাইটে লগইন করতে পারেন। আধার কার্ডের সাথে মোবাইল নাম্বার যুক্ত থাকলে পরবর্তী সময়ে আধার কার্ড সংক্রান্ত যেকোন কাজ খুব সহজেই হয়ে যায়। কিন্তু এর জন্য সাধারণ মানুষকে এতদিন বহু হয়রানির শিকার হতে হয়েছে। এবার থেকে সাধারণ মানুষকে আর হয়রানির শিকার হতে হবে না বলেই আশা করা হচ্ছে। এই প্রসঙ্গে আপনারা আপনাদের গুরুত্বপূর্ণ মতামত আমাদের জানাতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.