আজ থেকে কালীঘাট মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করে পুজো দিতে পারবেন ভক্তরা


Odd বাংলা ডেস্ক: শনিবার থেকে খুলে যাচ্ছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহ। ফলে এবার থেকে গর্ভগৃহে ঢুকে দেওয়া যাবে পুজো। করোনাকালে মন্দির খোলার পরও গর্ভগৃহে ভক্তদের প্রবেশ নিষেধ ছিল। কিন্তু অবশেষে ভক্তদের জন্য খুলে দেওয়া হল গর্ভগৃহ। তবে যাতে বেশি ভিড় না হয়, তাই একসঙ্গে ১০ পুণ্যার্থীদের ভিতরে ঢোকার অনুমতি পাবেন।

গর্ভগৃহে ফুল-মিষ্টি নিয়েই দেওয়া যাবে পুজো। এতদিন ভক্তরা বাইরের দোকানগুলি থেকে ফুল কিনে গর্ভগৃহের বাইরে থেকে মাতৃদর্শন করতে পারছিলেন। তবে এবার আর মাতৃ মূর্তির কাছাকাছি পৌঁছাতে কোনও বাধা রইল না। মন্দির খোলা থাকবে সকাল ৬ থেকে বেলা ১২ পর্যন্ত, আবার বিকেল ৪ থেকে ৭ পর্যন্ত। 

এই মাসের শুরুতেই ছিল বিপত্তারিণী পুজো। তাতে বেস ভিড় জমে যায় মন্দির প্রাঙ্গনে। লাইন দিয়ে দূরত্ববিধি মেনে ভক্তরা প্রবেশ করলেও, মন্দিরের বাইরে বিধিভঙ্গের ছবি ধরা পড়ে। কারও মুখে মাস্ক নেই, তো কোথাও গাদাগাদি ভিড়। পুজো উপলক্ষ্যে দোকানপাটও বসে প্রচুর। মানুষ করোনাকে কার্যত ভুলে গিয়েই পুজো দিতে জড়ো হন। কেনাকাটাও করেন। এখন রাজ্যে করোনা পরিস্থিতি কিছুটা হলেও ভাল। এই সময় মন্দির কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত। মানুষ এখন কতটা সচেতনতা দেখায়, তা তো সময়ই বলবে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.