বিয়েতে বরের পায়ে মাছের হাড় দিয়ে আঘাত করার রীতি যে দেশে

Odd বাংলা ডেস্ক:  প্রাচীনকাল থেকে চলে আসা একটি প্রথাগত পবিত্র জিনিস হলো বিয়ে। যা দুইটি অপরিচিত মানুষকে একটি অদৃশ্য বন্ধনে বেঁধে ফেলে। দুটি পরিবারের মধ্যে আত্মীয়তা সৃষ্টি করে। 

যে কোনো দেশ, সংস্কৃতি ও ধর্মে বিয়ে খুবই পবিত্র একটি বন্ধনের নিয়ম। আমরা সাধারণত বিয়ের বাহ্যিকতা বা নিয়ম বলতে বুঝি খুব সুন্দরভাবে প্রত্যেকের সেজে আসা, বিবাহ অনুষ্ঠানে জাকজমকপূর্ণ আবহ, বরের কাছে কনেকে সম্প্রদান করা, তীব্র আনন্দের মাত্রা এবং রকমারি খাওয়া-দাওয়া। 

তবে পৃথিবীতে কোথাও কোথাও বিয়ের এমন কিছু নিয়ম প্রচলিত আছে যা দেখলে আপনার চোখ কপালে উঠতে বাধ্য। ঠিক তেমনই একটি অদ্ভুত বিয়ের রীতি দেখা যায় দক্ষিণ কোরিয়ার। সেখানে বিয়েতে বরের পায়ে মাছের হাড় দিয়ে আঘাত করা।

দক্ষিণ কোরিয়ার এই অদ্ভুত নিয়ম মূলত বিয়ের মধ্যেই পালন করা হয়। বিয়ের মধ্যে বর তার  জুতা মোজা খুলে শুয়ে পরে আর তার বন্ধুরা তাকে দড়ি দিয়ে বেঁধে শূন্যে ঝুলিয়ে দেয় তারপর তারা পায়ের পাতায় লাঠি বা হলুদ গরবিনা দিয়ে মারতে থাকে। 

হলুদ গরবিনা হলো এক প্রজাতির মাছের কাটা আর তারা বিশ্বাস করে যে এটা করলে বিয়ের প্রথম রাতের জন্য বর আরো শক্তিশালী হয়ে উঠবে। প্রকৃতপক্ষে এটা বরের জন্য একটু কষ্টসাধ্য। তবে এটি ওখানকার উপস্থিত মানুষ খুব উপভোগ করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.