করোনায় কানাডায় আটকে বর, ভিডিও কনফারেন্সে বিয়ের অনুমতি দিল আদালত

Odd বাংলা ডেস্ক: করোনা আবহে পড়াশোনা থেকে বেশিরভাগ কাজই এখন অনলাইনে। ওয়ার্ক ফ্রম হোমের দৌলতে অফিসের গুরুত্বপূর্ণ বৈঠকও অনলাইনেই সম্পন্ন হয়। মারণ ভাইরাসের সৌজন্যে গত দেড় বছরে গোটা বিশ্বের মানুষ এই ব্যাপারটিকে চাক্ষুষ করেছেন। কিন্তু কখনও শুনেছেন অনলাইনে বিয়ের রেজিস্ট্রি সারছেন কেউ! শুনতে অবাক লাগলেও, সম্প্রতি কেরল হাই কোর্ট একটি মামলার রায়ে এক দম্পতিকে অনলাইনেই বিয়ের রেজিস্ট্রি সেরে ফেলার অনুমতি দিয়েছে।
জানা গিয়েছে, কেরলের ওই দম্পতির বিয়ে হয়েছিল ২০১৯ সালের জুলাই মাসে। কিন্তু বর কানাডায় চাকরি করতেন। আর তাই বিয়ে সেরেই ফিরে গিয়েছিলেন কর্মক্ষেত্রে। ফলে বিয়ের রেজিস্ট্রিও সারতে পারেননি নবদম্পতি। কিন্তু এরপরই ওই বছরের শেষে দেখা দেয় করোনা মহামারী। ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। যার জেরে দেড় বছরেরও বেশি সময় ধরে ত্রস্ত গোটা পৃথিবী। ভ্যাকসিন বাজারে এলেও এখনও করোনা থেকে মুক্তি পায়নি বিশ্ব। ফলে দীর্ঘদিন ধরে কানাডাতেই আটকে ওই ব্যক্তি। দেশে ফিরতে পারছেন না। ফলে ওই দম্পতির বিয়ের রেজিস্ট্রিও এখনও পর্যন্ত সম্পন্ন হয়নি।

শেষপর্যন্ত বিয়ের রেজিস্ট্রি সারতে আদালতেরই দ্বারস্থ হন কনে। জানান, করোনার কারণে তাঁর বর কানাডা থেকে ভারতে আসতে পারেননি। আর তাই সশরীরে রেজিস্ট্রি অফিসে আসতেও পারবেন না। কেরল হাই কোর্টের কাছে এরপরে তাঁর আবেদন, রেজিস্ট্রির জন্য ভারচুয়ালি তাঁর স্বামী উপস্থিত থাকতে পারবেন। তাঁদের যেন সেই অনুমতি যেন দেওয়া হয়। এরপরই গোটা বিষয়টি খতিয়ে দেখে আদালত রায় দেয়, বর্তমান পরিস্থিতিতে কোনওভাবেই ওই ব্যক্তি সশরীরে রেজিস্ট্রি অফিসে আসতে পারবেন না। আর তাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে দু’জনের বিয়েতে সায় দেয় কেরল হাই কোর্ট।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.