সমুদ্র সৈকতে যোগাসন, তরুণীর ওখানেই কামড়ে ধরল ইগুয়ানা!

Odd বাংলা ডেস্ক: সকালে ঘুম থেকে উঠে যোগাভ্যাসের মতো শরীরচর্চার উপায় আর নেই। অনেক স্বাস্থ্যসচেতন মানুষেরই অভ্যাস এটি। তেমনই একজন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের এক তরুণী। তিনি সকালে সমুদ্রে স্নান করতে এবং যোগাসন একসঙ্গেই সব করতে গিয়েছিলেন। সেখানে যে এমন বিপত্তি বাঁধবে, কে জানতো? আঁচ করতে পারেননি তরুণী নিজেও তা। তাই সেই ঘটনা তার কাছে দুঃস্বপ্নের মতো। নিজেই বলছেন এ কথা।

তবে যোগাসন করতে গিয়ে কি এমন ঘটল যাতে তরুণী একে দুঃস্বপ্নের সঙ্গে তুলনা করছেন? খুলেই বলা যাক তবে, সাদা-গোলাপি বিকিনি পরে সমুদ্র সৈকতে ছুটে গিয়েছিলেন তরুণী। পৃথিবীর অন্যতম সুন্দর সৈকত হিসেবে বাহামা খ্যাতি আছে। তাই সেই খোলামেলা তটভূমিতে ওয়ার্ম আপ, প্রাণায়াম, দিব্যি ভালো হবে বলেই মনে করছিলেন।

তবে যা ভাবা হয়, সবসময় তা তো হয় না। তরুণীর ক্ষেত্রেও তার প্রত্যাশামতো পরিবেশ তৈরি হলো না। তিনি সৈকতে গিয়ে দেখেন, সোনালি বালিতে ঘুরেফিরে বেড়াচ্ছে কালো, লম্বা কয়েকটি প্রাণী। তাদের পোশাকি নাম 'ইগুয়ানা'। আসলে এই প্রাণীগুলো বড় বড় গেছো গিরগিটি ধরনের। সাধারণত নিরীহ প্রকৃতির। তাই তরুণী বিশেষ পাত্তা দেননি। তারই ফল সম্ভবত ভুগতে হল তাকে।

প্রথমে ভালোভাবেই যোগাসন করছিলেন তিনি। তার চারপাশে ঘুরঘুর করছিল বেশ কয়েকটি গিরগিটি। কোমর বেঁকিয়ে যখনই চক্রাসন করতে যান তিনি, সেসময়ই একটি গিরগিটি আচমকাই লাফিয়ে উঠে তার আঙুল কামড়ে দেয়। আর তাতেই তরুণী যা চিৎকার করে উঠলেন, ছুটে এলেন সবাই। আর সেই প্রতিক্রিয়া নিমেষেই ভাইরাল। সেই কামড়ের পর অবশ্য তরুণীর আঙুল থেকে রক্ত বেরিয়েছে। তবে হঠাৎ যে এভাবে মানুষকে গিরগিটি আক্রমণ করতে পারে তা অনেকেরই জানা ছিল না। এরই মধ্যে সাড়ে তিন লাখেরও বেশি ভিউ হয়েছে ওই ভিডিওতে। পরে তার শুশ্রূষা করতে হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.