প্রধানমন্ত্রী পদ খোয়ালেন ইমরান খান, ছাড়লেন ইসলামাবাদ

ODD বাংলা ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রীর (Pakistan Prime Minister) চেয়ার খোয়ালেন ইমরান খান (Imran Khan)। আস্থা ভোটে হারের পর শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর আবাসন ছেড়ে বেরিয়ে গেলেন তিনি। মধ্যরাতেই কপ্টার চেপে প্রধানমন্ত্রীর আবাসন ছেড়ে বেরিয়ে গেলেন প্রাক্তন ক্রিকেটর।

এই নিয়ে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (Tehreek-e-Insaf) সেনেটর ফায়জল জাভেদ খান বলেন, ''ইমরানকে দেখা গিয়েছে হাসিমুখেই তাঁর প্রধানমন্ত্রীর আবাসন ছেড়ে বেরিয়ে গেলেন। তাঁর মাথা নীচু ছিল না। তিনি এতদিন পর্যন্ত দেশকে এভাবেই নেতৃত্ব দিয়েছেন।'' জানা গিয়েছে, ইমরান খান এই মুহূর্তে তাঁর বানিগালার আবাসনে ফিরে গিয়েছেন।

শনিবার মধ্যরাতে আস্থা ভোটে পরাজয় হয় ইমরানের। তাঁর বিরুদ্ধে এবং অনাস্থা প্রস্তাবের সপক্ষে ভোট দিয়েছেন ১৭৪ জন। ফলত পাক প্রধানমন্ত্রীর কুর্সি হারালেন প্রাক্তন ক্রীড়াবিদ। অনাস্থা পেশকে কেন্দ্র করে শনিবার মধ্যরাতে চূড়ান্ত নাটকের সাক্ষী থাকে গোটা বিশ্ব। প্রতি মুহূর্তে চলেছে টানটান উত্তেজনা। এদিন ইমরানের সঙ্গে প্রথমে দেখা করেন ন্য়াশনাল অ্য়াসেম্বলির স্পিকার। তারপরই স্পিকার এবং ডেপুটি স্পিকার পদত্যাগ করেন। পার্লামেন্ট ছেড়ে বেড়িয়ে যান ইমরানের দলের সমস্ত জনপ্রতিনিধি। 

এরপর শুধুমাত্র বিরোধীদের উপস্থিতিতে ভোটাভুটির প্রক্রিয়া এগিয়ে নিয়ে যান প্রধান বিচারপতি। মধ্যরাতের কিছু পরেই পার্লামেন্টে পৌঁছন তিনি। পাক সুপ্রিম কোর্টের নির্দেশ মাফিক শনিবারই ইমরানের বিরুদ্ধে অনাস্থা পেশের প্রক্রিয়া শুরু করেন বিরোধীরা। কিন্তু, দফায় দফায় অধিবেশন স্থগিত করে দেওয়া হয়। সূত্রের দাবি, যেকোনও মূল্য়ে অনাস্থা আটকাতেই এমন জোর জবরদস্তি শুরু করেন ইমরান। এদিন ন্য়াশনাল অ্য়াসেম্বলিতে যাওয়ার বদলে মন্ত্রিসভার সদস্যদের নিয়ে জরুরি বৈঠক করেন ইমরান খান। কিন্তু, অবশেষে শেষরক্ষা হল না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.